ওয়েব ডেস্ক, ২৮ জানুয়ারিঃ নাগরিকত্ব সংশোধনী আইন জাতীয় নাগরিকপুঞ্জি আইন পাশ হওয়ার পর থেকে এই আইনের বিরুদ্ধে সরব হয়েছে গোটা দেশ। এই আইনের প্রতিবাদে আন্দোলনে নেমেছিল সাধারণ মানুষ থেকে শুরু করে ছাত্র যুব সমাজ। বাদ যায়নি রাজনৈতিক মহল থেকে শুরু করে বলিউডের বিভিন্ন তারকারাও। এই আইনের বিরুদ্ধে অনেকবার টুইট করেছিল অনুরাগ কাশ্যপ। তিনি সরাসরি এই আইনের বিরোধিতা করেছিলেন।

এবারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কড়া ভাষায় তোপ দাগলেন তিনি। অনুরাগ টুইট করে লিখেন, আমাদের স্বরাষ্ট্র মন্ত্রী খুবই ভীতু। ওর নিজের পুলিশ, নিজের গুন্ডা, নিজের সেনা ও নিরাপত্তা বাহিনী নিরস্ত্র প্রতিবাদীদের উপরে হামলা চালাচ্ছে। জঘন্যতম পর্যায় পৌঁছে গিয়েছেন অমিত শাহ। এই পশুটার উপরে ইতিহাস থুতু দেবে। অনুরাগের এই বিস্ফোরক টুইট মুহূর্তে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। প্রথম থেকেই সিএএ বিরোধী আন্দোলনে যোগ দিয়েছিলেন তিনি। এর জন্য একাধিক বার হুমকিও পেয়েছিলেন তিনি। জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়, আলিগড় বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের উপরে পুলিশি বর্বরতারও নিন্দা করেছিলেন অনুরাগ কাশ্যপ।

কিছুদিন আগে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে বলেছিলেন, প্রতিবাদ করলেই হুমকি আসে। ঘর থেকে বেরস না, দেখে নেব তোর ছবি কীভাবে চলে, ইত্যাদি হুমকি আসতেই থাকে। আর এই ব্যাপারটা খুবই নিয়মমাফিক পদ্ধতিতে চলছে।