ডেঙ্গু আক্রান্ত শিশুর বাড়িতে গেলেন কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ

0
36

খবরিয়া২৪ নিউজ ডেস্ক ,১৯ আগস্টঃ রাজ্যের সাথে সাথে বিভিন্ন জেলা গুলিতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। যা নিয়ে চিন্তিত রাজ্য সরকার। সেই কারনের রাজ্যের বিভিন্ন পৌরসভা গুলি তৎপর। সেই কারনের কোচবিহার পৌরসভার ডেঙ্গু বিষয় নিয়ে নানা সচেতনতা মুলক কাজ কর্ম করেই চলেছে। তার মাঝেই কোচবিহার পৌরসভায় এখনও পর্যন্ত ৩জন লোক আক্রান্ত হয়েছে।

 

আজ ফের কোচবিহারের ১৫ নম্বর ওয়ার্ডের আশ্রমপাড়া এলাকায় এক শিশু আক্রান্ত হয়। সেই আক্রান্ত শিশুকে দেখতে গেলেন কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ। এদিন ১৫ নং ওয়ার্ডে ওই শিশুর বাড়িতে যান তিনি। সেখানে গিয়ে ওই শিশুর পরিবারের সাথে কথা বলেন এবং ডেঙ্গু নিয়ে সচেতনতা বার্তা দিলেন কোচবিহারের পৌরপ্রধান রবীন্দ্রনাথ ঘোষ।

 

জানা গেছে, ১৫ নং ওয়ার্ডের আট বছরের এক শিশু ডেঙ্গুতে আক্রান্ত হন। সেই খবর পেয়ে কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ ওই ডেঙ্গু আক্রান্ত শিশুর বাড়িতে গিয়েছিলেন তার খোঁজখবর নেন এবং তাদের পরিবারের সাথে কথা বলেন এবং ডেঙ্গুর থেকে রক্ষা পাওয়ার জন্য উপদেশও দেন তিনি। পাশাপাশি তিনি আক্রান্ত শিশুর বাড়ির আশপাশের এলাকা ঘুরে দেখেন এলাকায় স্থানীয়রা কতটা সচেতন অবস্থায় রয়েছে এবং তাদের সচেতন হওয়ার বার্তা দেন।

 

এদিন এবিষয়ে ১৫ নম্বর ওয়ার্ডের স্থানীয় এক মহিলা জানান, আজ আমাদের পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ এসেছেন আক্রান্ত ওই শিশুকে দেখতে। আমি সেখানে তাকে দেখতে পেয়ে আবেদন জানাই যে আমাদের এলাকার বিভিন্ন ড্রেন গুলো নোংরা আবর্জনা দিয়ে ভর্তি হয়ে রয়েছে। সে গুলো পরিষ্কার রাখার জন্য পৌরসভা যেন একটু তৎপর হয় সেই আবেদন করেন বলে জানান তিনি।

এদিন এবিষয়ে কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ বলেন, আমি কোচবিহার ১৫ নং ওয়ার্ডের একটি আট বছরের শিশু আক্রান্ত হয়েছে। সেই খবর পেয়ে ওই শিশুর বাড়িতে যাই। সেখানে গিয়ে পরিবারের লোকজনের সাথে কথা বলি এবং এলাকার মানুষকে সচেতন করি।

 

তিনি আরও বলেন, আমরা পৌরসভা পক্ষ থেকে যতটা সম্ভব আমরা করছি। তবে এলাকার মানুষকেও সচেতন হতে হবে। বাড়ির আশপাশে নোংরা যাতে ফেলা না হয় সেই দিকে নিজেদের সচেতন হতে হবে এবং প্লাস্টিক বর্জন ও ব্যবহার বন্ধ করার কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here