ফের রদবদল প্রশাসনিক স্তরে, সিআইডি-র শীর্ষ পদে জ্ঞানবন্ত, অনুজ শর্মা সশস্ত্র পুলিশে

716

ওয়েব ডেস্ক, ২২ মেঃ সরকার গঠনের ১৫ দিনের মাথায় ফের বেশ কিছু গুরুত্বপূর্ণ রদবদল রাজ্য এবং কলকাতা পুলিশে। রাজ্যের স্বরাষ্ট্র দফতরের পক্ষ থেকে শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের ৭ আইপিএসের রদবদলের বিষয়টি জানানো হয়েছে। বদলির তালিকায় বহু হেভিওয়েট আইপিএস অফিসারের নাম রয়েছেন। বদলি করা হয়েছে কলকাতার প্রাক্তন কমিশনার অনুজ শর্মাকে। আইপিএস জ্ঞানবন্ত সিংয়ের নামও রয়েছে এই বদলির তালিকায়।

সিআইডি-র এডিজি ও আইজিপি পদ থেকে এদিন সরানো হয়েছে আইপিস অনুজ শর্মাকে। তাঁকে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদ হিসেবে পরিচিত সশস্ত্র পুলিশের এডিজি পঠে পাঠানো হয়েছে। এর পাশাপাশি সিআইডি-র এডিজি পদে স্থলাভিষিক্ত হয়েছেন আইপিএস জ্ঞানবন্ত সিং। একই সঙ্গে অতিরিক্ত নিরাপত্তা অধিকর্তার দায়িত্বও তুলে দেওয়া হয়েছে জ্ঞানবন্ত সিংয়ের কাঁধে। উল্লেখ্য, এর আগে ডিরেক্টর অব সিকিওরিটির পদে ছিলেন অভিজ্ঞ এই আইপিএস অফিসার। মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বও ছিল তাঁর উপর।

এছাড়াও বদলির তালিকায় রয়েছেন আইপিএস অজয় রানাডে। তিনি রাজ্য পুলিশের ট্রেনিংয়ের এডিজি পদে ছিলেন। তাঁকে একেবারেই কম গুরুত্বপূর্ণ পদ হিসেবে পরিচিত রাজ্য বিদ্যুৎ বণ্টন বোর্ডের পরামর্শদাতা হিসেবে নিয়োগ করা হয়েছে। নবান্নর তরফে একে সম্পূর্ণভাবে রুটিন বদলি হিসেবেই আখ্যা দেওয়া হয়েছে।

তবে যে সময় রাজ্যে সিবিআই-এর সক্রিয়তা বৃদ্ধি পেয়েছে সেই সময় একাধিক এহেন রাশভারী পদে বদলির পিছনে অন্য অঙ্কও কাজ করে থাকতে পারে বলে মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ।