মিছিলে থাকা টোটোকে নিয়ে পূরকর্মীদের সাথে বিরোধে জড়ালেন বাম নেতারা

8

কোচবিহার, ১৫ সেপ্টেম্বরঃ রবিবার কোচবিহারে সংগঠিত বামপন্থী ছাত্র যুব সংগঠনের ধিক্কার মিছিলের সাথে থাকা টোটোকেও আটকে দিল রাস্তার একমুখীকরণের দায়িত্বে থাকা কর্মীরা। আর একারনেই ঐ মিছিলে থাকা ছাত্র নেতাদের সঙ্গে বচসার সৃষ্টি হল শিবকালি চৌপথিতে।

গত ১৩ সেপ্টেম্বর নবান্ন অভিযানে যাওয়া বামপন্থী ছাত্রদের উপর পুলিশের লাঠি চার্জ ও গ্রেপ্তারীর প্রতিবাদে মিলিতভাবে একটি ধিক্কার মিছিল সংগঠিত করছিল জেলা বামপন্থী দলগুলি। জেলা সিপিএম কার্যালয় থেকে ঐ মিছিল দাস ব্রাদার্স মোড় হয়ে কোতোয়ালি থানায় যায়। সেখানে কর্মরত পুলিশদের গোলাপ ফুলও দেন মিছিলে অংশ নেওয়া বামপন্থী কর্মীরা। এরপর সেই মিছিল শিবকালি চৌপথি হয়ে ফেরত আসে। সেই সময়েই মিছিলের সঙ্গে থাকা ফ্লাগ লাগানো টোটোটি আটকে দেন রাস্তায় একমুখীকরণ রক্ষার দায়িত্বে থাকা কর্মীরা। আর এর জেরেই বচসার সৃষ্টি হয় ভবানিগঞ্জ বাজার এলাকায়।

প্রসঙ্গত এদিন পুজোর মুখে কোচবিহার ভবানীগঞ্জ বাজারের চারধারের রাস্তা একমুখী করা হয়। রবিবার থেকেই এই পরিষেবা চালু করে কোচবিহার পৌরসভা। এদিন এই পরিষেবার সূচনা করেন কোচবিহার ট্রাফিকের ওসি চন্দন দাস, উপস্থিত ছিলেন কোচবিহার সদর মহকুমা শাসক সঞ্জয় পাল, পৌরপতি ভূষণ সিং এবং জেলা ব্যবসায়ী সমিতির কর্মকর্তারা।

শহরে যানজট মুক্ত  করার লক্ষ্যেই এই অভিনব উদ্যোগ। এদিন ভবানীগঞ্জ বাজারকে মাঝে রেখে  মীনাকুমারী চৌপথি, এএল দাস মোড়, শিবকালী চৌপথি হয়ে পাওয়ার হাউস চৌপথি পর্যন্ত রাস্তা একমুখী রাস্তা চালু হয়। সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত রাউন্ড দি ক্লক ওয়াইস এই পরিষেবা চলবে। পরবর্তীতে আবার দুপর ১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত অ্যান্টি ক্লক ওয়াইস চলবে এই পরিষেবা।