হরিদেবপুর বাজি বিস্ফোরণ কাণ্ডে গ্রেপ্তার ২

132

কলকাতা, ২৮ অক্টোবরঃ হরিদেবপুর বাজি বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার বাজি বিক্রেতা ও নির্মাতাকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃত ওই বাজি ব্যবসায়ীর নাম বরুণ রায় ও নির্মাতার নাম বিজয় সর্দার। পুলিশ সুত্রে জানা যায়, আদির বাবা কাজল দাস বরুণ রায়ের কাছ থেকে বাজি কিনেছিলেন।

এদিন সেই বাজি ফাটাতে গিয়েই মৃত্যুর কোলে ঢলে পড়ে সে। পরিবারের তরফ থেকে এই ঘটনার পরে কোনও অভিযোগ দায়ের করা না হলেও, পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু করে। সেখানেই উঠে আসে বরুণ রায়ের বাজি বিক্রির বিষয়টি। বরুণের বাজি বিক্রির কোনও বৈ কাগজপত্র আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত, গতকাল সন্ধ্যা থেকে বাজি ফাটাচ্ছিল আদি দাস। সন্ধ্যা সাড়ে ৮টা নাগাদ তুবড়িতে আগুন ধরালেও সেটি ফাটেনি। বেশ কিছুক্ষণ অপেক্ষার পরেও তুবড়ি না জ্বলায় আরও একবার সেটিতে আগুন ধরাতে যায় সে। আর তখনই বিপত্তি ঘটে। বিকট শব্দে তুবড়িটিতে বিস্ফোরণ ঘটে।

আর সেই তুবড়িটির খোলের অংশ তীব্র গতিতে এসে ঢুকে যায় আদির গলায়। প্রচুর রক্তপাত হতে থাকে তার গলা থেকে। তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। ওই ঘটনার জেরে বাজি বিক্রেতা ও নির্মাতাকে গ্রেপ্তার করল পুলিশ।