সোলার প্রজেক্টে ঠিকা শ্রমিক নিয়োগকে কেন্দ্র করে রনক্ষেত্র,গুলিবিদ্ধ ২ যুবক

61

তুষার কান্তি বিশ্বাস,উত্তর দিনাজপুরঃ সোলার প্রজেক্টে ঠিকা শ্রমিক নিয়োগকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ, চলল গুলিও। ওই গুলিতে গুলিবিদ্ধ হয় ২জন। গুলি বিদ্ধ ওই দুই জনের নাম সাদেক হক ও এনামুল হক। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার হাপ্তিয়াগছ এলাকার মদনভিটা গ্রামে। পরে আহতদের উদ্ধার করে ইসলামপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনা নিয়ে হপ্তিয়াগছ এলাকার মদনভিটা গ্রামে উত্তেজনা ছড়িয়ে পরে। ঘটনাস্থলে ছুটে আসে চোপড়া থানার বিশাল পুলিশ বাহিনী। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। হামলাকারীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে চোপড়া থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চোপড়া ব্লকের হাপ্তিয়াগছ গ্রাম পঞ্চায়েতের মদনভিটা গ্রামে একটি সোলার প্রজেক্টে সিকিউরিটি গার্ড ও লেবার সহ একাধিক ঠিকা শ্রমিক নিয়োগের কাজ চলছিল। গত রবিবার নাসিম নামে এক ব্যাক্তি তার অনুগামীদের নিয়ে সোলার প্রজেক্টে গিয়ে কর্তব্যরত সিকিউরিটি গার্ডদের মারধর করে। তাদের লোক সেখানে কাজ না পাওয়ায় অপর পক্ষের লোকদের মারধোর করে এমনটাই অভিযোগ।

সূত্রের খবর সেই ঘটনার বদলা নিতেই তাহের আহমেদ নামে এক ব্যাক্তির নেতৃত্বে অপর সিকিউরিটি গার্ডরা মঙ্গলবার নাসিমের উপর আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। পিস্তল ও ছড়রা গুলি চালায় তারা। গুলিবিদ্ধ হয়ে সাদেক নামে এক যুবক আহত হওয়ার পাশাপাশি ছড়রা গুলি লাগে এনামূল হক নামে আরও একজনের। স্থানীয় বাসিন্দারা আহত দুজনকেই ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসার জন্য ভর্তি করে দেয়। এই ঘটনা নিয়ে হপ্তিয়াগছ এলাকার মদনভিটা গ্রামে উত্তেজনা ছড়িয়ে পরে। ঘটনাস্থলে ছুটে আসে চোপড়া থানার বিশাল পুলিশ বাহিনী। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ।