টর্নেডোর জেরে বিপর্যস্ত আমেরিকা, বাতিল ২,৬০০ বিমান

0
15

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৮ অগাস্ট, ওয়াশিংটনঃ টর্নেডোর জেরে আমেরিকায় বিপর্যস্ত বিমান পরিষেবা। ২৬০০ বিমান বাতিল হল আমেরিকায়। শুধু তাই-ই নয়, বিমান ওঠানামাতেও এর প্রভাব পড়েছে। ফলে চরম ভোগান্তির মুখ পড়তে হচ্ছে যাত্রীদের। ঝড়ের কারণে প্রায় আট হাজার বিমান দেরিতে চলাচল করছে।

হার্টসফিল্ড-জ্যাকসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সবচেয়ে বেশি বিমান বাতিল হয়েছে। বেশ কিছু বিমানের পথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। দ্য ন্যাশনাল ওয়েদার সার্ভিস ওয়াশিংটন ডিসিতে টর্নেডোর চূড়ান্ত সতর্কতা জারি করেছে। শুধু ওয়াশিংটন ডিসিই নয়, টেনেসি থেকে নিউ ইয়র্ক পর্যন্ত আমেরিকার ১০টি স্টেটেও সতর্কতা জারি করা হয়েছে।

জানা গিয়েছে, ইতিমধ্যেই এই টর্নেডোর প্রভাবে মেরিল্যান্ড এবং ভার্জিনিয়ায় ২ লক্ষ পরিবার বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছেন। দক্ষিণ এবং মধ্য অতলান্তিক স্টেটগুলিতে একই অবস্থা। ওয়াশিংটনের উপকূল অঞ্চলগুলি প্লাবিত হতে পারে বলেও সতর্কবার্তা দেওয়া হয়েছে। প্রশাসন সূত্রে খবর, দক্ষিণ ক্যারোলাইনায় ঝড়ের সময় গাছ পড়ে ১৫ বছরের এক কিশোরের মৃত্যু হয়েছে। ফ্লোরেন্সে বাজ পড়ে ২৮ বছরের এক যুবকের মৃত্যু হয়েছে।

আলাবামা, জর্জিয়া, উত্তর এবং দক্ষিণ ক্যারোলাইনা, মেরিল্যান্ড, নিউ জার্সি, ডেলাওয়ার, পেনসিলভেনিয়া, টেনেসি, পশ্চিম ভর্জিনিয়া এবং ভার্জিনিয়ার উপর দিয়ে এই ঝড় বয়ে যাওয়ায় ১১ লক্ষ পরিবার বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পরিস্হিতি মোকাবিলায় তৎপর রয়েছে প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here