“৯/১১ হোক বা মুম্বইয়ে ২৬/১১, চক্রান্তকারীদের কোথায় পাওয়া যায়” পাকিস্তানকে তোপ মোদীর

28

ওয়েব ডেস্ক, ২৩ সেপ্টেম্বরঃ মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের রাজধানী হিউস্টনে প্রায় ৫০,০০০ প্রবাসী ভারতীয়র সামনে ‘হাউডি মোদী’ অনুষ্ঠানে ভারতীয় সময় রবিবার রাতে হাজির হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘হাউডি, মোদী’র মঞ্চ থেকে সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে তীব্র ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী মোদী। সন্ত্রাসবাদ এবং তার মদতদাতাদের বিরুদ্ধে সর্বাত্মক লড়াইয়ে ডাক দিলেন তিনি। মোদী যখন একথা বলছেন তখন দর্শকাসনে বসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

হাউডি মোদির মঞ্চে পরোক্ষভাবে পাকিস্তানকে একহাত নিলেন নরেন্দ্র মোদী। মোদি জানিয়েছেন সম্প্রতি ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছে কিন্তু তা নিয়ে এমন একটি দেশের সমস্যা হচ্ছে যাঁরা নিজেদের অভ্যন্তরীণ বিষয় সামলাতে পারে না ।

নাম না করে পাকিস্তানকে কটাক্ষ করে মোদী বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্রে ৯/১১ হোক বা মুম্বইয়ে ২৬/১১, চক্রান্তকারীদের কোথায় পাওয়া যায়? সন্ত্রাসবাদ এবং সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে চূড়ান্ত লড়াইয়ের সময় এসেছে।”প্রধানমন্ত্রীর এই কথা শুনে ট্রাম্প-সহ গোটা মার্কিন কংগ্রেসের প্রতিনিধিরা করতালি দেন।

পাশাপাশি সন্ত্রাস মোকাবিলার বার্তা দিয়েছেন ট্রাম্পও। তিনি জানিয়েছেন অনুপ্রবেশ দুদেশের কাছেই সমস্যার ও সন্ত্রাসের বিরুদ্ধে একসঙ্গে লড়বে দু’দেশ ।