ফের রক্তাক্ত কাশ্মীর! সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে শহিদ ৩ জওয়ান

0
20

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৫ অগাস্ট, শ্রীনগরঃ জম্মু ও কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই। শুক্রবার কুলগাম জেলায় সেনাবাহিনীর সঙ্গে সন্ত্রাসবাদীদের সংঘর্ষে শহিদ হয়েছেন তিন জওয়ান। সেনা সূত্রে খবর, কুলগামের হালান বনাঞ্চল এলাকায় সন্দেহজনক গতিবিধি টের পাওয়া মাত্রই শুক্রবার সন্ধ্যায় সেখানে তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ।

যৌথবাহিনী চার দিক থেকে ঘিরে নিলে জঙ্গিরা জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। তখনই জঙ্গিদের ছোড়া গুলিতে নিহত হন তিন সেনা জওয়ান। ওই এলাকায় সশস্ত্র জঙ্গিদের বাগে আনতে এখনও অভিযান চালানো হচ্ছে বলে সেনা সূত্রে খবর।  এলাকায় আরও সেনা পাঠিয়ে তল্লাশি অভিযান জোরদার করা হয়েছে বলেও সেনার তরফে জানানো হয়েছে।

শ্রীনগরের সেনার চিনার কর্পসের তরফে একটি টুইট করে এই খবর জানানো হয়েছে। তারা আরও জানিয়েছে, এই ঘটনার পরই সেনার তরফে আরও বাহিনী পাঠানো হয় ওই এলাকায়। সেখানে এখনও তল্লাশি অভিযান চলছে।

প্রসঙ্গত, এপ্রিল এবং মে মাসে পুঞ্চ এবং রাজৌরি জেলায় দু’টি পৃথক জঙ্গি হামলায় ভারতীয় সেনার ১০ জওয়ান নিহত হন। জুলাই মাসে কাশ্মীরে পুঞ্চ এলাকায় খতম হয়েছে চার পাক জঙ্গি।

তাৎপর্যপূর্ণভাবে, ২ অগাস্ট থেকে জম্মু-কাশ্মীরে কেন্দ্রের ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে মামলার শুনানি শুরু হয়েছে সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চে শুনানি চলছে। এই পরিস্থিতিতে কাশ্মীরকে উত্তপ্ত করে তুলতে জঙ্গি সংগঠনগুলি এমনটা করছে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here