ময়নাগুড়িতে দাতালের আক্রমণে মৃত ৩, ক্ষোভ এলাকায়

203

জলপাইগুড়ি, ২৯ অক্টোবরঃ পৃথক ঘটনায় দাতাল হাতির হামলায় মৃত্যু হল ৩ জনের। ঘটনাটি ঘটেছে, জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে জলপাইগুড়ির রামশাই এলাকার বাসিন্দা গাওনা ওঁরাও ও কুমারী ওঁরাও নামে এক দম্পতি কালীপূজার অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন। সেই অনুষ্ঠান দেখে বাড়ি ফেরার পথে হঠাৎই দাঁতালের রোষের মুখে পরেন তারা। হাতির সামনে পরে তার পায়ে পিষ্ট হয়ে মৃত্যু হয় ওই দম্পতির।

অন্যদিকে, একই দিনে কালামাটি এলাকায় হানা দেয় দাঁতাল। হাতির হামলায় কালামাটিতে মৃত্যু হয় গোবিন্দ রায় নামে এক ব্যক্তির। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ ও বনদপ্তরের কর্মীরা। পরে তাঁরা এসে হাতির হামলায় মৃত ৩ জনের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্থানীয় হাসপাতালে পাঠায়।

প্রাথমিক তদন্তে পুলিশ ও বনদপ্তরের অনুমান, গরুমারার জঙ্গল থেকে বেরিয়েই রাতে রামশাই এলাকায় তাণ্ডব চালিয়েছিল ঘাতক দাঁতালটি।

তবে বনদপ্তরের সূত্রে জানা গেছে, দ্রুতই দাঁতালকে জঙ্গলে ফেরানোর ব্যবস্থা করা হবে। তাঁরা আরও বলেন, ঘটনায় মৃত ব্যক্তিদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে। এইদিকে হাতির তাণ্ডব নিয়ে উদবেগের পাশাপাশি ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকার মানুষের মধ্যে। মঙ্গলবার বনদপ্তর ও পুলিশ ওই এলাকাই গেলে তাদের ঘিরে বিক্ষোভ দেখায় স্থানীয়রা।