বামনগোলাকাণ্ডে ন’দিন পর পদক্ষেপ, ক্লোজ আইসি-সহ ৪ পুলিশ আধিকারিক

0
34

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৮ জুলাই, মালদা: বামনগোলার পাকুয়াহাটের ঘটনার ন’দিন পর অবশেষে পদক্ষেপ গ্রহণ করল জেলা পুলিশ। এই ঘটনায় বামনগোলা থানার আইসি সহ ৪ পুলিশ অফিসারকে ক্লোজ করলেন জেলা পুলিশ সুপার।

তাঁরা হলেন বামনগোলা থানার আইসি জয়দীপ চক্রবর্তী, এসআই সঞ্জয় সরকার, পাকুয়াহাট ফাঁড়ির ওসি রাকেশ বিশ্বাস, এএসআই মিলন কুমার সরকার। তাঁদের পুলিশ লাইনে পাঠানো হয়েছে।

গত কয়েকদিন ধরে মালদা কাণ্ড ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি। মালদায় দুই মহিলাকে ‘বিবস্ত্র’ করে মারধরের ঘটনায় সুর চড়িয়েছে বিরোধীরা। প্রশ্নের মুখে পড়ে পুলিশের একাংশের ভূমিকা। দুই ‘নির্যাতিতা’কে কেন গ্রেপ্তার করা হয়েছিল, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছিল।

তার প্রেক্ষিতে গত বুধবার, ঘটনার পাঁচ দিন পর পাকুয়াহাট ফাঁড়ির ওসি রাকেশ বিশ্বাস-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দেন জেলা পুলিশ সুপার প্রদীপকুমার যাদব। এর পর শুক্রবার চার পুলিশ আধিকারিককে ‘ক্লোজ়’ করা হল।

পুলিশ সূত্রে খবর, চার জনের কর্তব্যে ‘গাফিলতি’ রয়েছে। এই ঘটনায় রাজ্যের একাধিক মহল থেকে প্রশ্ন উঠে আসে। যদিও ঘটনার ৭ দিন পর জামিন পান দুই নির্যাতিতা। এই ঘটনায় ইতিমধ্যেই রিপোর্ট তলব করেছে জাতীয় মানবাধিকার কমিশন। মারধরের ঘটনায় এখনও পর্যন্ত গ্রেপ্তার হয়েছে ৭ জন। এবার ঘটনার ৯ দিন পর, আইসি-সহ চার পুলিশ আধিকারিককে ক্লোজ করল জেলা পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here