৩৪ লক্ষ টাকার ফেন্সিডিল সহ আটক ১

454

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ ফেন্সিডিল বোঝাই একটি ট্রাক সহ একজনকে গ্রেপ্তার করল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে মালদা গাজোল থানার ৩৪ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন জোড়াপুকুর এলাকায় অভিযান চালিয়ে উত্তরপ্রদেশ থেকে আসা ফেনসিডিল বোঝাই ট্রাক আটক করলো গাজোল থানার পুলিশ। চোরা পথে বাংলাদেশে পাচার হওয়ার আগেই ট্রাক বোঝাই ওই ফেনসিডিল গুলি আটক করেছে পুলিশ। এই ঘটনায় উত্তর প্রদেশের এক ট্রাক চালককে গ্রেফতার করেছে গাজোল থানার পুলিশ। আটক ওই ট্রাক থেকে উদ্ধার হয়েছে ২১ হাজার ৩০০ বোতল ফেনসিডিল। যার বর্তমান ভারতীয় বাজার মূল্য প্রায় ৩৪ লক্ষ টাকা বলে জানিয়েছে পুলিশ‌। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  গাজোল থানার পুলিশ গোপন সূত্রে জানতে পারে মালদার গাজোল হয়ে দক্ষিণ দিনাজপুরের ভারত-বাংলাদেশ সীমান্তে ফেনসিডিল বোঝাই একটি ট্রাক যাওয়ার জন্য পরিকল্পনা নিয়ে রেখেছে।  সেই সূত্র অনুযায়ী, পুলিশ জোড়াপুকুর এলাকায় নাকা চেকিং শুরু করে। বিভিন্ন গাড়িতে তল্লাশি চালিয়েও ফেনসিডিলের কোনো হদিস মেলে নি। এরপরই উত্তর প্রদেশ থেকে আসা একটি ট্রাকটিকে তল্লাশি চালাতে গিয়ে পুলিশের চক্ষু চড়কগাছ হয়ে যায়।

তদন্তকারী পুলিশ অফিসারেরা জানিয়েছেন, বিভিন্ন ধরনের ঘরোয়া সামগ্রীতে বোঝাই ছিল ট্রাকটি । তল্লাশি চালানোর সময়  ভাবাই যায়নি যে ওই ট্রাকতে এত বিপুল পরিমাণ ফেনসিডিল মজুত করা থাকতে পারে।  প্রথমদিকে লরির পেছনে তল্লাশি চালাতে গিয়ে ঘরোয়া কিছু সামগ্রী প্যাকেট উদ্ধার হয়।  তারপরে ট্রাকের নিচে ঠাসাঠাসি করে থাকে থাকে সাজানো অসংখ্য ফেনসিডিল উদ্ধার হয়। ওই ট্রাক থেকে উদ্ধার হয়েছে ২১ হাজার ৩০০ বোতল ফেনসিডিল। যার বর্তমান ভারতীয় বাজার মূল্য প্রায় ৩৪ লক্ষ টাকা বলে জানিয়েছে পুলিশ‌।  বাংলাদেশে এই ফেনসিডিলের বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।