বল ভেবে বোমা দিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে আহত ৬ শিশু

180

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ বল ভেবে বোমা দিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে আহত ৬ শিশু। পাঁচজন শিশু গুরুতর আহত হয়। ঘটনাটি ঘটেছে মালদার কালিয়াচক থানার কালিয়াচক ২ অঞ্চলের পশ্চিম খাসচাদপুরে ছারকাটোল গ্রামে। ওই ঘটনা ঘিরে চাঞ্চল্য গ্রাম জুড়ে। ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় কালিয়াচক থানার পুলিশ। পরে পুলিশ মোতায়েন করা হয় এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে,আহত শিশুরা হলেন চিরঞ্জিত মন্ডল(৯),আকাশ মন্ডল(১০), পিউ মন্ডল(৬),অভি মন্ডল(৮), বিশ্বজিৎ মন্ডল(৮)। এই পাঁচ জনের আঘাত গুরুতর ও রিজওয়ান শেখ নামে এক কিশোরকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, পশ্চিম খাসচাদপুরে ছারকাটোল গ্রামে। এক জলের ফক্টরি রয়েছে তার পিছনে। সেখানেই রোজকার মতো খোলেছিলো এলাকার শিশুরা। সেই সময় তাদের হাতে আসে একটি বল বোমা। বল ভেবে খেলতে গিয়ে বোমাটি মাটিতে পড়তেই বিস্ফোরণ ঘটে। বোমার তীব্র আওয়াজে কেঁপে ওঠে এলাকা। স্থানীয়রা ছুটে এসে ছয় শিশুকে উদ্ধার করে স্থানীয় সিলামপুর গ্রামীন হাসপাতাল নিয়ে আসেন।তবে পাঁচ শিশুর আঘাত গুরুতর থাকায় তাদের মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

প্রতীকী ছবি

স্থানীয়দের অনুমান,এলাকার দুস্কৃতিরা দুস্কৃতিমূলক কাজের উদ্দেশ্যেই বোমা গুলি মজুত করে রেখেছিলো। সেই বোমায় বল ভেলে খেতে গিয়ে শিশুরা বিস্ফোরণ ঘটায়। ঘটনার পর কালিয়াচক থানার পলি বাহিনী এলাকায় মোতায়েন রয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।