৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার: সম্মানিত আয়ুষ্মান-অক্ষয়,অনুপস্থিত অমিতাভ

273

ওয়েব ডেস্ক, ২৩ ডিসেম্বরঃ কয়েকমাস আগেই ঘোষণা হয়েছিল চলতি বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ীদের নাম।আর আজ প্রাপকদের হাতে তুলে দেওয়া হল ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দিল্লির বিজ্ঞান ভবনে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, কেন্দ্রীয় তথ্য ও ব্রডকাস্টিং মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

এদিন সেরা অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কার সম্মানিত ভিকি কৌশল এবং আয়ুষ্মান খুরানা।উরি:দ্য সার্জিক্যাল স্ট্রাইক এবং অন্ধাধুনের জন্য সেরা অভিনেতার শিরোপা পেয়েছেন এই দুই তারকা।পুরস্কার। জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে সম্মান জানানো হল অভিনেতা অক্ষয় কুমারকেও।প্যাডম্যান ছবির জন্য পুরস্কৃত আক্কি। সামাজিক বার্তামূলক ছবির বিভাগে সেরা নির্বাচিত হয়েছিল প্যাডম্যান।

তবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসরে সামিল হতে পারলেন না অমিতাভ বচ্চন।শারীরিক অসুস্থতার কারণে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান পুরস্কার গ্রহণ করতে পারলেন না ৭৭ বছরের বর্ষীয়ান অভিনেতা। পাশাপাশি এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও। এক যে ছিল রাজা জাতীয় মঞ্চে সেরা বাংলা ছবি নির্বাচিত হয়েছে। অন্যদিকে কেদারার জন্য বিশেষ জুরি পুরস্কারে সম্মানিত হলেন পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত।