এরাজ্যে বসবাসকারী ১ কোটি বাংলাদেশিকে বিতাড়িত করা হবেঃদিলীপ ঘোষ

349

ওয়েব ডেস্ক, ২০ জানুয়ারিঃ “রাজ্যে বাস করছেন ১ কোটি বাংলাদেশি। তারা সমস্ত সরকারি সুবিধা নিচ্ছেন। ২ টাকা কেজি দরে চাল নিচ্ছেন। প্রস্তাবিত এনআরসি চালু হলে এই ১ কোটি বাংলাদেশিকে বিতাড়িত করা হবে”। এমনি বিস্ফোরক মন্তব্য করে হুঁশিয়ারি দিয়েছেন দিলীপ ঘোষ।

এদিন মধ্যমগ্রাম থেকে বারাসত অভিনন্দন যাত্রায় অংশ নেন দিলীপ ঘোষ। সিএএ নিয়ে মানুষের কাছে যেতে বিজেপি যে কর্মসূচি নিয়েছে তারই অঙ্গ হিসেবে এদিন মধ্যমগ্রাম থেকে বারাসত পর্যন্ত মিছিল করেন বিজেপির রাজ্য সভাপতি। এদিন মিছিল শেষে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কটাক্ষ করেন দিলীপ ঘোষ পাশাপাশি তিনি নিশানা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। নাম না করে দিলীপ ঘোষ মমতা বন্দ্যোপাধ্যায়কে বলেন, সিএএ-র বিরোধিতা যাঁরা করছেন, তাঁরা দেশ বিরোধী এবং হিন্দু বিরোধী।

এদিন দিলীপ ঘোষ ট্যুইট করে লিখেছেন, “পশ্চিমবঙ্গে সরকারী সম্পত্তি নষ্টকারী লোকদের গুলি করা উচিত। আমার এই বক্তব্য জনগণ যদি ভুল বলে মনে করে তবে পশ্চিমবঙ্গ সরকারের অধীনে থাকা জনগণ যারা শান্তিপূর্ণ বিক্ষোভে অংশ নেওয়া বিক্ষোভকারীদের গুলি করে, তাদের প্রথমে ক্ষমা চাওয়া উচিত।” এটাই প্রথম নয় এর আগেও তিনি বহুবার বিতর্কিত মন্তব্য করেছেন। রাজনৈতিক মহলে সেই নিয়ে কম জলঘোলা হয়নি।

তবে কে কি বলল সেই তোয়াক্কা না করেই তিনি বিরোধীদের ক্রমাগত আক্রমণ করে যাচ্ছেন। রানাঘাটের একটি সভা থেকে দিলীপ ঘোষ সিএএ এবং এনআরসি বিক্ষোভকারীদের ‘কুকুরের মতো গুলি করে মারা উচিত’ বলেছেন। সেই মন্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। এর পরও তিনি যে কোনও ভুল কথা বলেননি তারই সাফাই গেয়েছিলেন দিলীপ ঘোষ।