করোনা হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় মৃত্যু ৮, শোকপ্রকাশ মোদীর

187

ওয়েব ডেস্ক, ৬ আগস্টঃ সাতসকালেই বিধ্বংসী আগুন লাগল আহমেদাবাদের একটি বেসরকারি করোনা হাসপাতালে। ঘটনায় মৃত্যু হয়েছে ৮ জনের। জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরে  আহমেদাবাদের নবরঙপুর এলাকার শ্রেই কোভিড হাসপাতালে আগুন লাগে।  ঘটনাস্থলে দমকলবাহিনীর ৮ টি ইঞ্জিন পৌঁছে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছে। তবে কিভাবে আগুন লাগল, সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

হাসপাতাল সূত্রে খবর, হমেদাবাদের নবরঙপুর এলাকার এই হাসপাতালে শর্ট সার্কিটের কারণেই এই আগুন লেগেছে। মৃতদের মধ্যে ৫ জন পুরুষ এবং ৩ জন মহিলা, যাঁরা সকলেই আইসিইউ-তে ছিলেন। মৃতদেহগুলিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে বলে জানা গিয়েছে। বাকিদের ইতিমধ্যেই সর্দার বল্লভভাই প্যাটেল ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন। তিনি সকালেই টুইট করে নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী। টুইটে তিনি আরও লেখেন, পরিস্থিতি সম্পর্কে জানতে মুখ্যমন্ত্রী বিজয় রুপানি এবং মেয়র বিজল পটেলের সঙ্গে কথা বলেছি। প্রশাসন ক্ষতিগ্রস্থদের সকল সম্ভাব্য সহায়তা দিচ্ছে।

এরপর পিএমও-র থেকে একটি টুইট করে মৃতদের পরিবার এবং আহতদের ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে, আমেদাবাদের হাসপাতালের ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের পরিবারকে পিএম তহবিল থেকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। সেই সঙ্গে ওই অগ্নিকাণ্ডে যাঁরা আহত হয়েছেন তাঁদের প্রত্যেককে ৫০ হাজার করে অর্থ সাহায্য করা হবে।