বাংলাদেশে গরু পাচার করতে গিয়ে বিএসএফের হাতে পাকড়াও এক বাংলাদেশি

12

বিশ্বজিৎ মণ্ডল, কালিয়াচক: সীমান্ত দিয়ে বাংলাদেশে গরু পাচার করতে গিয়ে বিএসএফের হাতে পাকড়াও এক  বাংলাদেশি। সেখান থেকে উদ্ধার হয় ১৪ টি গরু। মালদার ভারত বাংলাদেশ সীমান্তবর্তী বৈষ্ণবনগর থানার শোভাপুর বিওপি এলাকায় থেকে ধৃতদের পাকড়াও করে বিএসএফ। উদ্ধার হওয়া গরু সহ ধৃতদের বৈষ্ণবনগর থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ। বৃহস্পতিবার ধৃতদের জেলা আদালতে পেস করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃতরা হলেন রফিকূল  ইসলাম(৩৫)।তার বাড়ি বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানা এলাকার বাসিন্দা। বুধবার রাতে ধৃতদের কাছ থেকে ১৪টি গরু উদ্ধার করে বিএসএফ।

বিএসএফ সূত্রে জানা গেছে, ভারত বাংলাদেশ সীমান্তবর্তী শোভাপুর বিওপি এলাকায় মোতায়েন রয়েছে বিএসএফ এর ৭৮ নম্বর বেঁটেলিয়ন। বুধবার  রাতে সীমান্তে গরু পাচার করতে গিয়ে এক জনকে ধরে ফেলে কর্তব্যরত জওয়ানরা। এদিন গরু সমেত ধৃতদের বৈষ্ণবনগর থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

পুলিশ সূত্রে জানা গেছে, দিন কয়েক আগেই গরু পাচার করতে অবৈধভাবে এদেশে প্রবেশ করেছিলো এই এক পাচারকারী। বিএসএফ ধৃতদের পাকড়াও করে। বৃহস্পতিবার ধৃতদেরকে মালদা জেলা আদালতে পেস করে পুলিশ।