যাদবপুরে রাজ্যপালকে ঘিরে কালো পতাকা, উঠল গো-ব্যাক শ্লোগান

110

ওয়েব ডেস্ক, ২৩ ডিসেম্বরঃ  রাজ্যপাল জগদীপ ধনকরকে ঘিরে বিক্ষোভ যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বরে। তাঁর গাড়ি আটকে বিরোধিতা করেন পড়ুয়া এবং শিক্ষাকর্মীরা। কালো পতাকার সঙ্গে উঠল গো-ব্যাক শ্লোগান। গাড়ি থেকে কার্যত বেরোতেই পারলেন না রাজ্যপাল।

বিশ্ববিদ্যালয়ে রাজ্যপাল তথা আচার্যকে ঢুকতে দেওয়া হবে না বলে দাবি সমবেত ছাত্র-ছাত্রীদের।আজ বিনা আমন্ত্রনে কোর্ট মিটিংএ অংশগ্রহণ করার জন্য বিশ্ববিদ্যালয়ে পৌঁছে গিয়েছেন আচার্য জগদীপ ধনখড়। সমার্বতনে রাজ্যপালকে বয়কটের সিদ্ধান্ত নেয় যাদবপুরের একাংশের ছাত্র-ছাত্রীরা।এরপর তীব্র প্রতিক্রিয়া জানান রাজ্যপাল। এই ঘটনার পর আজই প্রথম যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পা রাখেন রাজ্যপাল।

জানা গিয়েছে, এই মুহূর্তে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেটের দিকে দাঁড় করানো অবস্থায় রয়েছে রাজ্যপালের গাড়ি। পুরো গাড়ি ঘিরে রেখেছে রাজ্যপালের নিরাপত্তায় থাকা সিআরপিএফ। কিন্তু সেই বাহিনীকে ঘেরাটোপ ভেঙে কার্যত বিক্ষোভরত পড়ুয়ারা একের পর এক স্লোগান দিয়ে চলেছে। পড়ুয়াদের দাবি, নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ এটা। রাজ্যপাল এই আইনের পক্ষে যেভাবে কথা বলছেন তাতে স্পষ্ট তিনি বিজেপির পক্ষে। সেই কারণে বিশ্ববিদ্যালয়ের আচার্জের পদ থেকে দ্রুত তাঁর অপসারনের দাবি জানিয়েছেন পড়ুয়ারা।