বিরাট কোহলির গ্রেফতারি চেয়ে মামলা দায়ের হাইকোর্টে

510

ওয়েব ডেস্ক, ১ আগস্টঃ  লকডাউনের জেরে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছিলেন ভারত অধিনায়ক বিরাচ কোহলি।তবে এবারে বিরাট কোহলির গ্রেফতারি চেয়ে মামলা দায়ের হল মাদ্রাজ হাইকোর্টে। অভিযোগ, তিনি অনলাইন জুয়া খেলায় উৎসাহিত করছেন যুব সমাজকে।

অনলাইন জুয়ার বিজ্ঞাপন করার জন্য বিরাটের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ওই আইনজীবী।একা কোহলির বিরুদ্ধেই নয়, একই অভিযোগে গ্রেফতারির দাবিতে মামলা দায়ের করা হয়েছে অভনেত্রী তামান্না ভাটিয়ার বিরুদ্ধেও। মামলা করেছেন চেন্নাইয়ের এক আইনজীবী, যিনি একই সঙ্গে সমস্ত অনলাইন জুয়া খেলার অ্যাপে নিষেধাজ্ঞা জারির আবেদন জানিয়েছেন আদালতে।

সমাজে অনলাইন জুয়ার খারাপ প্রভাবের উদাহরণ হিসেবে ১৯ বছর বয়সী এক ছাত্রের আত্মহত্যার ঘটনা তুলে ধরেছেন সংশ্লিষ্ট আইনজীবী। ওই তরুণ অনলাইন গেমের জন্য টাকা ধার করে আর পরিশোধ করতে পারেননি। মামলাকারী রীতিমতো পরিসংখ্যান দিয়ে দেখিয়েছেন, তামিলনাড়ুতে একই কারণে আত্মহত্যার ঘটনা কীভাবে বেড়ে চলেছে। কীভাবে যুব সমাজের মধ্যে অনলাইন জুয়ার জন্য চড়া সুদে টাকা ধার করার প্রবণতা দেখা দিয়েছে, তাও তুলে ধরেছেন ওই আইনজীবী।

আগামী ৪ অগস্ট, মঙ্গলবার মামলার সুনানির দিন ধার্য হয়েছে। যদিও মামলা প্রসঙ্গে এখনও কোহলির দিক থেকে কোনও মতামত সামনে আসেনি।