স্কুল মাস্টারের টাকা ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন এক সিভিক ভলান্টিয়ার

81

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ রাস্তায় পড়ে পাওয়া মানিব্যাগ, স্কুল মাস্টার মশাইকে ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন মালদা ইংরেজবাজার থানার এক সিভিক ভলান্টিয়ার পঙ্কজ কুমার ঘোষ। এই ঘটনায় পংকজের সততাকে কুর্নিশ জানিয়েছেন মালদা জেলার বিভিন্ন মহল। জানা যায়, ওই মানিব্যাগটি ছিল মালদা টাউন হাইস্কুলের শিক্ষক অশোক কুমার বড়াইয়ের। ফোন করে বাসুলিতলায় দেখে অশোক বাবুর হাতে সমস্ত কিছু সহ মানিব্যাগ তুলে দেন জয়দীপ বাবু।

 স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পঙ্কজ রবিবার বিকেলে ইংরেজবাজার শহরের গৌড় রোড সংলগ্ন বাশুলীতলায় ট্রাফিক নিয়ন্ত্রণের ডিউটি করছিলেন। সে সময় সেখানে রাস্তায় একটি মানিব্যাগ কুড়িয়ে পান তিনি। সেই মানিব্যাগে পাঁচ হাজার একশো টাকার পাশাপাশি এটিএম কার্ড, ভোটার কার্ড, ড্রাইভিং লাইসেন্স সহ একাধিক গুরুত্বপূর্ণ নথি ছিল। মানিব্যাগটি পাওয়ার পর পঙ্কজ পুরো ঘটনা ফোন করে জানান ট্রাফিক পুলিশ অফিসার জয়দীপ ঝাকে। পরে জয়দীপবাবু এসে ওই মানিব্যাগে থাকা ফোন নম্বরে যোগাযোগ করেন।

অশোক বাবু বলেন, আমি রবিবার বিকেল পাঁচটা নাগাদ গৌড় রোড মোড়ে বাজার করতে গিয়েছিলাম। সে সময় আমার মানিব্যাগ হারিয়ে যায়। একজন সিভিক ভলান্টিয়ার সেই মানিব্যাগ পেয়ে যে সততার নজির গড়লো তাকে আমি কুর্ণিশ জানাই।

সেই সিভিক ভলান্টিয়ার পঙ্কজ বলেন, আমি আমার দায়িত্ব পালন করেছি। আমি চাই সমস্ত সিভিক ভলান্টিয়ার যেন এভাবে মানুষের পাশে দাঁড়ায়।