আজ বিকেল ৪টের সময় রাজ্যপালের সঙ্গে দেখা করতে চলেছে বিজেপি বিধায়কদের এক প্রতিনিধি দল, টুইট রাজ্যপালের

67

ওয়েব ডেস্ক, ১৩ জুলাইঃ আজ বিকেল ৪টের সময় রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করতে চলেছে বিজেপি বিধায়কদের এক প্রতিনিধি দল। জানা গিয়েছে সেই দলের নেতৃত্বে থাকবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিকে এই সাক্ষআতের বিষয়ে টুইট করে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় স্বয়ং। সকালে টুইটে রাজ্যপাল এই বিষয়ে লেখেন, ‘পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিরোধী বিধায়কদের একটি প্রতিনিধি দল বিকেল ৪টের সময় রাজভবনে আসতে চলেছেন।’

এদিন রাজ্যপালের সঙ্গে দেখা করে তাঁর কাছে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের নামে নালিশ করতে পারেন শুভেন্দুরা। এদিকে সূত্রের খবর রাজ্যপালের সঙ্গে দেখা করার আগে বিভিন্ন কমিটির সভাপতিত্ব ছাড়তে পারেন বিজেপি বিধায়করা। পাবলিক অ্যাকাউন্টস কমিটির মাথায় মুকুল রায়কে বসানোর প্রতিবাদেই এই পদক্ষেপ নিতে পারেন বিজেপি বিধায়করা।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই নিয়ে তৃতীয়বার এমন একজনকে পিএসি-র মাথায় বসানো হল, যিনি খাতায়-কলমে বিরোধী দলের বিধায়ক হলেও শাসক দলের সঙ্গে রয়েছেন। এর আগে কংগ্রেস বিধায়ক হিসেবে মানস ভুঁইয়া ও শঙ্কর সিংকে এই পদ দেওয়া হয়েছিল। কিন্তু তাঁরা ততদিনে তৃণমূলে যোগদান করে ফেলেছেন। এবার মুকুল রায়ের ক্ষেত্রেও তাই হল।

এদিকে সূত্রের খবর, রাজ্যের বিরুদ্ধে অভিযোগ জানাতে দিল্লিও যেতে চাইছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই সফরে শুভেন্দু নিতে চাইছেন ১০ জন বিধায়ককে। বিজেপির দাবি, বহু কেন্দ্রীয় প্রকল্পই নিজের বলে চালাচ্ছে রাজ্য। এর বিরুদ্ধে অভিযোগ জানাতেই শুভেন্দু দিল্লি সফরে যাওয়ার পরিকল্পনা করছেন।