প্রধানমন্ত্রীর কাজে মুগ্ধ হয়ে মোদী মন্দির নির্মাণ করলেন এক কৃষক !

5470

ওয়েব ডেস্ক, ২৬ ডিসেম্বরঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজে মুগ্ধ হয়ে বানিয়ে ফেললেন একটি মন্দির। সেই মন্দির তৈরি করেছেন তামিলনাড়ুর এক কৃষক।নিজের জমির একটি অংশে বানান এই মন্দির। মন্দিরটিতে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতা, বর্তমান মুখ্যমন্ত্রী এডাপ্পাদি কে. পালানিসামি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছবিও তৈরি করা হয়েছে। মন্দিরটি তামিলনাড়ুর তিরুচিরাপল্লীর কাছে একটি গ্রামে উঠে এসেছে।

৫০ বছর বয়সী কৃষক পি শঙ্কর গত সপ্তাহে তিরুচিরাপল্লী থেকে প্রায় ৬৩ কিলোমিটার দূরে ঘুমন্ত ইরাকুদি গ্রামে তাঁর জমিতে মন্দিরটির উদ্বোধন করেন এবং প্রতিদিন আরতি করেন।তিনি বলেন, তিনি প্রধানমন্ত্রীর কৃষ্ণ সম্মান নিধির মতো কল্যাণমূলক প্রকল্পে মুগ্ধ হয়ে উপকৃত হয়েছিলেন।প্রায় ৮.২ লাখ টাকা ব্যয়ে নির্মিত মন্দিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মূর্তি স্থাপন করা হয়েছে। মোদীর বর্ণনামূলক মূর্তির দু’পাশে ঐতিহ্যবাহী প্রদীপ স্থাপন করা হয়েছে।মূর্তিটি মালা এবং ফুল দিয়ে সজ্জিত করা হয়েছে।

পি শঙ্কর জানিয়েছেন, মন্দির তৈরির কাজ প্রায় আট মাস আগে শুরু হয়েছিল। প্রতিবন্ধকতার কারণে আমি দ্রুত এটি শেষ করতে পারিনি এবং গত সপ্তাহে মন্দিরটি উদ্বোধন করা হয়েছে। তিনি বলেন, তিনি কেন্দ্রের কল্যাণমূলক ব্যবস্থাগুলি থেকে উপকৃত হয়েছেন এবং এই জাতীয় উদ্যোগের জন্য প্রধানমন্ত্রীর মূর্তি স্থাপন করেছেন।তিনি বলেন, আমি কৃষকদের জন্য ২,০০০ টাকা (প্রধানমন্ত্রীর কিষান সম্মান নিধি) প্রকল্প, গ্যাস (প্রধানমন্ত্রীর উজ্জ্বলা যোজনা) এবং টয়লেট (ল্যাট্রিন প্রকল্প) সুবিধা পেয়েছি। তাছাড়া আমি তাঁর ব্যক্তিত্বের জন্যও তাঁকে পছন্দ করি।

বিজেপির তিরুচিরাপল্লি জোনাল ইনচার্জ এবং জাতীয় কাউন্সিলের সদস্য লা কান্নান জানান, “মোদীজির জন্য এই মন্দিরটি সম্পর্কে জানতে পেরে আমি আমাদের দলের অফিসারদের তাঁর সাথে দেখা করতে পাঠিয়েছিলাম। আমরা তাকে বিজেপিতে যোগ দিতে এবং জনকল্যাণে কাজ করার জন্য অনুরোধ করেছি’’।