ট্রেনের সংরক্ষিত কামরায় মহিলাদের উদ্দেশ্যে কটুক্তি করার অভিযোগে আটক এক জওয়ানকে

50

বিশ্বজিৎ মন্ডল, মালদাঃ যাত্রীবাহী ট্রেনের সংরক্ষিত কামরায় মহিলাদের উদ্দেশ্যে কটুক্তি করার অভিযোগে কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ানকে আটক করলো মালদা টাউন স্টেশন জিআরপি। বুধবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে এনজিপি- হাওড়াগামী ডাউন সরাইঘাট এক্সপ্রেস ট্রেনে। এই ঘটনায় নিজেদের নিরাপত্তার অভাব বোধ করে মালদা টাউন স্টেশনে ওই ট্রেনটি পৌঁছাতেই মহিলা কয়েকজন যাত্রী ব্যাপক ক্ষোভ বিক্ষোভ দেখায়।

মালদা টাউন স্টেশনের ১ নম্বর প্লাটফর্মে সংরক্ষিত কামরায় মহিলাদের চিৎকার-চেঁচামেচি শুনতে পেয়ে ছুটে যায় জিআরপি অফিসারেরা। এরপরই কলকাতার বাসিন্দা দুই মহিলার  মৌখিক অভিযোগের ভিত্তিতেই কেন্দ্রীয় বাহিনীর ওই জওয়ানকে আটক করে নিয়ে যায় জিআরপি।

জিআরপি সূত্রে জানা গিয়েছে, কলকাতার বাসিন্দা দুটি পরিবার একসাথে  ঘুরতে গিয়েছিলেন। গোয়াহাটি থেকে আসা এনজিপি-হাওড়াগামী ডাউন সরাইঘাট ট্রেনের এস-৭ সংরক্ষিত কামড়ায় ওই দুই পরিবার ফিরছিলেন। আর ওই সংরক্ষিত কামরাতেই ছিলেন অভিযুক্ত কেন্দ্রীয় বাহিনীর ওই জওয়ান।

তারই বিরুদ্ধে ট্রেনের কামরায় মদ পান করে মহিলাদের কটুক্তি করার অভিযোগ ওঠে। এরপর ওই ট্রেনের কামরায় মহিলাদের মধ্যে ব্যাপক ক্ষোভ বিক্ষোভ শুরু হয়ে যায়। ওই ট্রেনটি রাত সাড়ে এগারোটা নাগাদ মালদা টাউন স্টেশনে পৌঁছাতেই মহিলা যাত্রীদের অভিযোগের ভিত্তিতে আটক করা হয় ওই জাওয়ানকে।