উত্তরাখণ্ডের একটি সুরঙ্গে আটকে রয়েছে কোচবিহারের এক পরিযায়ী শ্রমিক,কান্নায় ভেঙ্গে পড়েছে পরিবারের লোকজন

0
149

প্রদীপ কুন্ডু, কোচবিহার: উত্তরাখণ্ডের উত্তরকাশিতে ভেঙে পড়া সুরঙ্গে আটকে পড়েছে কোচবিহারের এক পরিযায়ী শ্রমিক। ওই পরিযায়ী শ্রমিকের নাম মানিক তালুকদার। বেশ কয়েকদিন ধরে পরিবারের সাথে তার যোগাযোগ বিচ্ছিন্ন। পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন তিনি। তার সাথে যোগাযোগ করতে না পেরে কান্নায় ভেঙ্গে পড়েছে পরিবারের লোকজন।

জানা গেছে, তুফানগঞ্জ ১ ব্লকের বলরামপুর এক গ্রাম পঞ্চায়েতের চেকাডোরা গেরগেন্দার পার এলাকার বাসিন্দা মানিক তালুকদার। সে উত্তরাখণ্ডের উত্তরকাশিতে কাজ করতে যায়। পরে সেখানে কাজ চলাকালীন প্রাকৃতিক বিপর্যয়ের জেরে  উত্তরকাশিতে ভেঙে পড়া একটি সুরঙ্গে আটকে সে। ওই খবর বাড়িতে আসার পর ১১ নভেম্বর গভীর রাতে পরিবারের লোকজন মানিকের সাথে যোগাযোগ করলে তার সাথে কোন ভাবে যোগাযোগ করা সম্ভব হয় নি। তাই পরিবারের অন্যান্য সদস্যরা কার্যত কান্নায় ভেঙ্গে পড়েছে। ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে তুফানগঞ্জ ১ নং ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক মিংমা শেরপা, বলরামপুর ১ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান বিক্রম অধিকারী সহ আরও অন্যান্যরা।

পরিবার সূত্রে জানা গেছে,পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন মানিক তালুকদার। তার একমাত্র ছেলে মনি তালুকদার বর্তমানে বিএ ক্লাস পাস করে বসে রয়েছে। মানিকের সাথে কোনভাবে যোগাযোগ না হওয়ায় বারংবার মুরছে যাচ্ছেন মানিকের স্ত্রী সোমা  তালুকদার। বেশ কয়েকবার সংজ্ঞা হারিয়ে ফেলেছেন তিনি।  ইতিমধ্যেই ব্লক প্রশাসনের পক্ষ থেকে তাকে তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে চিকিৎসার জন্য। পাশাপাশি পরিবারের দুই সদস্য তার ভাইপো বিনয় তালুকদার এবং গৌতম চন্দ্র তালুকদার উত্তরাখণ্ডের উদ্দেশ্যে রওনা বলে জানান তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here