বাতাসিতে বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু ব্যক্তি

100

বিশ্বজিৎ সরকার, শিলিগুড়িঃ বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক ব্যক্তির।  ঘটনাটি ঘটেছে শুক্রবার শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি ব্লকের অন্তর্গত বাতাসি এলাকায়। ওই ঘটনাকে কেন্দ্র করে বাতাসি এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এর জেরে ৩১ নং জাতীয় সড়ক অবরোধ করে উত্তেজিত জনতা বিক্ষোভ প্রদর্শন করে। এবং প্রায় এক ঘন্টা শিলিগুড়ি-খড়িবাড়ি যানবাহনের যাতায়াত বন্ধ হয়ে পড়ে। পরে পুলিশের হস্তক্ষেপে বিক্ষোভ তুলে নেওয়া হয়। পরে খড়িবাড়ি পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সুত্রে জানা যায়, মৃত ব্যক্তির নাম মন্টু মজুমদার(৫৮)। জানা গেছে, এদিন বাতাসি শ্যাম ধনজোত এলাকার বাসিন্দা মন্টু মজুমদার বাতাসি থেকে দেবীগঞ্জের উদ্দেশ্যে যেতে বাতাসি বাস স্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় শিলিগুড়ি থেকে দেবীগঞ্জ গামী বাসকে হাত দেখিয়ে দাঁড় করান। তিনি বাসে উঠতে না উঠতেই চালক দ্রুত গতিতে বাস ছাড়েন। এতে সামাল দিতে না পেরে বাসের তলায় পড়ে যান। ঘাতক বাসটিকে আটক করা হয়েছে। পলাতক চালকের তল্লাশি চলছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চালকের গাফিলতি জেরে মন্টু বাবু বাসের তলায় ঝুলে পড়েন। এমনকি এই অবস্থাতে প্রায় ১০০ মিটার তাকে হেঁচড়ানি দিয়ে বাসটি নিয়ে যায়। অবশেষে তিনি সামাল দিতে না পেরে বাসের পিছনের চাকায় পদপিষ্ট হন। ঘটনাস্থলেই মন্টু বাবুর মৃত্যু হয়। পরে খড়িবাড়ি পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠায়।

অপরদিকে বিক্ষুব্ধ স্থানীয় লোকজনের খড়িবাড়ি থানায় গিয়ে খড়িবাড়ী-শিলিগুড়ি ও গলগলিয়া দেবীগঞ্জ-শিলিগুড়ি গামী বাস গুলির গতির দৌরাত্ম্য ও পরষ্পর রেষারেষি জনিত বেপরোয়াভাবে চলাচল বিষয়ে অভিযোগ করেন।