২১১জন যাত্রী নিয়ে বিরাট দুর্ঘটনার মুখে পড়ল সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমান

0
119

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ ২১১ জন যাত্রী নিয়ে বিরাট দুর্ঘটনার মুখে পড়ল সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমান। এদিন লন্ডন থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে বিরাট এয়ার টারবুল্যান্সের মুখে পড়ে ওই বিমানটি। এই ঘটনায় এক যাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। ব্যাংককে জরুরি অবতরণ করেছে বিমানটি। সিঙ্গাপুর এয়ারলাইন্স এই দুর্ঘটনায় এক যাত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

এই ধরনের ঘটনা বিরল থেকে বিরলতম বলে জানিয়েছেন বিমান সংস্থার আধিকারিকরা। একটি বিবৃতিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স জানিয়েছে, ‘বোয়েইং 777-300ER বিমানে একজনের মৃত্যু ও বহুজনের আহত হওয়ার খবর নিশ্চিত করা হচ্ছে। মোট ২১১ জন যাত্রী ছিলেন বিমানে। সঙ্গে ১৮ জন ত্রিউ সদস্য ছিলেন।’ বিমান পরিষেবা সংস্থার তরফে জানানো হয়েছে, ‘আমাদের অগ্রাধিকার হল বিমানে থাকা সকল যাত্রী এবং ক্রুদের সম্ভাব্য সব ধরনের সহায়তা প্রদান করা। আমরা প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা প্রদানের জন্য থাইল্যান্ডের স্থানীয় কর্তৃপক্ষের সাথে কাজ করছি এবং যেকোন অতিরিক্ত সহায়তা প্রদানের জন্য ব্যাংককে একটি দল পাঠাচ্ছি।’

জানা গিয়েছে,দুর্ঘটনাগ্রস্ত বিমানটি ব্যাঙ্কক বিমানবন্দরে আপৎকালীন ভিত্তিতে অবতরণের পরই আহতদের চিকিৎসার দন্য সমীতিভেজ শ্রীনাকরিন হাসপাতাল থেকে মেডিক্যাল টিম ছুটে আসেন। চিকিৎসার জন্য আহতদের পাঠানো হয়েছে। সংবাদ সংস্থা এপির খবর অনুযায়ী, সুবর্ণাভূমি বিমানবন্দরের সামনে লাইন দিয়ে সারি সারি অ্যাম্বুলেন্স দাঁড়িয়ে রয়েছে। এখনও পর্যন্ত এই প্রাকৃতিক দুর্যোগ ও তার দ্বারা বিপর্যয়ের মুখে পড়া বিমান সম্পর্কে সেভাবে কিছু স্পষ্ট জানা যায়নি। মাঝ আকাশে কী ঘটেছিল, তা নিয়ে এখনও বেশ কিছু প্রশ্ন থেকে যাচ্ছে।

ফ্লাইড রিডার ২৪ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, মাত্র তিন মিনিটে ৬০০০ ফুট নীচে চলে আসে বিমানটি। ৩৭০০০ ফুট উচ্চতায় উড়ছিল বিমানটি। মাত্র তিন মিনিটের মধ্যে সেটি ৩১০০০ ফুটে নেমে আসে। মাত্র ১০ মিনিট বিমানটি ৩১০০০ ফুট উচ্চতায় ছিল। এরপর ঠিক ৩০ মিনিটের মধ্যে সেটি ব্যাংককের সুবর্ণভূমি এয়ারপোর্টে অবতরণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here