সারা দেশের সাথে তাল মিলিয়ে কোচবিহারেও প্রতীকী ব্যাঙ্ক ধর্মঘট

68

কোচবিহার,২২ অক্টোবরঃ ৬ দফা দাবির ভিত্তিতে ব্যাঙ্ক এমপ্লয়িজ ফেডারেশন অব ইন্ডিয়ার এবং অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে সারা  দেশ জুড়ে চলছে ব্যাঙ্ক ধর্মঘট। আরবিআইয়ের সহ গ্রামীণ ব্যাঙ্ক এবং সমবায় ব্যাঙ্কগুলি এই ধর্মঘটে সামিল হয়েছে বলে জানা গেছে। প্রতিটি ব্যাঙ্কে শূন্যপদে কর্মী নিয়োগ,ব্যাঙ্ক সংযুক্তিকরণ,অনাদায়ী ঋণ,সপ্তাহে কাজের দিন কম করা সহ একাধিক দাবিকে সামনে রেখে এই ধর্মঘট করছেন ব্যাঙ্ক কর্মীরা।

মঙ্গলবার ব্যাঙ্ক ধর্মঘটের অঙ্গ হিসাবে গোটা দেশের সাথে তাল মিলিয়ে কোচবিহারেও পালিত হল একদিনের প্রতীকী ব্যাঙ্ক ধর্মঘট। এদিন ব্যাঙ্ক ধর্মঘটে সামিল হয় সেন্ট্রাল ব্যাঙ্ক কর্মীরা । যার মধ্যে তাঁদের অন্যতম দাবী ছিল,ব্যাঙ্ক পরিষেবার নাম করে যে সমস্ত চার্জ নেওয়া হচ্ছে তা বাতিল করার আগে সিদ্ধান্ত গ্রহণ করার জন্য ব্যাঙ্ককে জানাতে হবে। এই ধর্মঘটের ফলে বিপাকে পড়েছেন সাধারন মানুষ থেকে ব্যবসায়ীরা।

প্রসঙ্গত, এই ধর্মঘটের ফলে প্রভাব পড়ছে এটিএম গুলিতেও। জানা গেছে, এটিএমগুলির নিরাপত্তা কর্মীরা ব্যাঙ্ককর্মী সংগঠনের সদস্য হওয়ায় তাঁরাও এই ধর্মঘটে শামিল হয়েছে ৷ ফলে এদিন অধিকাংশ এটিএমের শাটার ছিল নামানো।