অডিটের নামে স্বনির্ভর গোষ্ঠীর কাছে কাটমানি নেওয়ার অভিযোগ মহিলা মহাসংঘের এক মহিলার বিরুদ্ধে

187

তুষার কান্তি বিশ্বাস, উত্তর দিনাজপুরঃ স্বনির্ভর দলের অডিট করাতে ফি-এর নামে ২০০টাকা করে কাটমানি নেওয়া হচ্ছে কালিয়াগঞ্জে ব্লকের মহিলা মহাসংঘের এক মহিলার বিরুদ্ধে। অভিযোগ, ব্লকের মহিলা মহাসংঘের তরফে অডিটের দায়িত্বে থাকা এক মহিলার তাদের কাছ থেকে ওই কাটমানি নেন।

সেই অভিযোগে বৃহস্পতিবার দুপুরে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের যুগ্ম বিডিও পরিমল দাসের কাছে হাজির হয়ে একাধিক মহিলাদলের সদস্যারা। এদিন সেখানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির বিদুৎ কর্মাধ্যক্ষ বিজেপির সুমন পাল এবং সমিতির সদস্য তৃনমূলের গোলাম মোস্তাক এবং স্বনির্ভর গোষ্ঠীর মহিলা সহ আরও অনেকে।

ওই মহিলা সদস্যা অভিযোগ, অডিটের নামে ২০০ টাকা করে স্বনির্ভর দলের কাছে আদায়ের এমন অভিযোগ শুনে ‘থ’ কালিয়াগঞ্জের যুগ্ম বিডিও। কালিয়াগঞ্জের ৮টি পঞ্চায়েত ভিত্তিক মহিলা সংঘের নির্বাচন স্বচ্ছতার সাথে করা সহ নানা বিষয়ে কথা বলতে কয়েকশো মহিলা।

এদিন দুপুরে হাজির হয়েছিলেন বিডিও অফিসে। বিডিওকে না পেয়ে যুগ্ম বিডিও’ পরিমল দাসের কাছে হাজির হয়ে এই স্বনির্ভর দলের সদস্যারা নিজেদের দাবি তুলে ধরেন। স্বচ্ছতার সাথে সংঘের নির্বাচন প্রসঙ্গে কথা বলতে গিয়ে অডিটের ফি নামে দলের কাছে দুশো টাকা করে নেবার নালিশ যুগ্ম বিডিও’র কাছে জানান মহিলারা।