ছটের নারিকেল কুড়তে গিয়ে নদীয় জলে তলিয়ে মৃত্যু এক যুবক

113

তুষার কান্তি বিশ্বাস, উত্তর দিনাজপুরঃ উৎসবের মাঝে নেমে এল বিসাদের ছায়া। ছট পূজার ব্রত চারিদের নদীর জলে উৎসর্গ করা নারিকেল কুড়তে গিয়ে নদীয় জলে তলিয়ে গিয়ে মৃত্যু হল এক যুবক। এই ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনাটি ঘটেছে রবিবার উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের শ্রীমতি নদীতে।

ওই ঘটনার জানাজানি হতেই ঘটনাস্থলে কালিয়াগঞ্জ থানার আইসি আশিষ দোলই, বিডিও প্রসূন কুমার ধারা, জেলা পরিষদের কো-মেন্টর অসিম ঘোষ, খবর দেওয়া হয়েছে রায়গঞ্জের প্রাশাসনিক আধিকারিক ও বিপর্যয় মোকাবিলা টিম। জেলা বিপর্যয় মোকাবিলা দলের কর্মীরা জলে নেমে বেশ কিছু সময় ধরে খোঁজাখোঁজির পর অমিত পাশমানের নিথরদেহ উদ্ধার হয়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

পুলিশ সুত্রে জানা যায়, মৃত যুবকের নাম অমিত পাশমান (২৪)। তার বাড়ি কালিয়াগঞ্জ পুরসভার ১৫ নন্বর ওয়ার্ডের রেল কলোনীতে। সে শিলিগুড়িতে হোটেলে কাজ করতো। ছট পূজা উপলক্ষ্যে বাড়িতে এসেছিল কয়েকদিন আগেই। এদিন নদীর ঘাটে ছট পূজা চলছিল। সেই সময় অমিত পাশমান নামে এক  যুবক ব্রত চারিদের উৎসর্গ করা নারকেল কুড়তে গিয়ে শ্রীমতি নদীর জলে তলিয়ে যায়।

থম দিকে নদীতে কাটা দিয়ে খোঁজাখোঁজি শুরু হয়। তাতেও কোন খোঁজ পাওয়া যায়নি অমিত পাশমানে। এই ঘটনার জেরে স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে স্থানীয় লোকেরা। ছট পূজা উপলক্ষ্যে নদীর ঘাটে স্থানীয় প্রশাসন নিরাপত্তার ব্যবস্থা ঠিক মতো না করায় এই দুর্ঘটনা ঘটেছে।