আম আদমি পার্টির হয়ে ভোট প্রচারে নমল তৃণমূল

320

ওয়েব ডেস্ক, ৬ ফেব্রুয়ারিঃ কলকাতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই এটা ঘোষণা করেছিলেন। এবার সেটারই বাস্তব রূপ দেখা গেল দিল্লিতে ভোট প্রচারের ময়দানে। অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টির হয়ে ভোট প্রচারে নেমে পড়ল তৃণমূল। যদিও বৃহস্পতিবার বিকাল ৫টাতেই শেষ হয়ে যাচ্ছে ভোট প্রচারের সময়সীমা। কিন্তু সোশ্যাল মিডিয়ায় পোস্ট তো থেকেই যায়। তাই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেই আপকে ভোট দেওয়ার আবেদন রাখল তৃণমূল।

আগামী মাসের আট তারিখ ৭০ আসন বিশিষ্ট দিল্লি বিধানসভার ভোট ৷ তারই প্রেক্ষিতে এবারও আগের বারের মতোই যাতে বিপুল ভোটে আপ জেতে তাঁর জন্য দিল্লিবাসীর কাছে এবার আবেদন রেখেছে তৃণমূল কংগ্রেস। তবে তৃণমূল এই দিল্লির নির্বাচনে কোনও প্রার্থী দেয়নি৷ সিএএ-এনআরসি–এনপিআর ইস্যুতে দুটি দলকে বিজেপি বিরোধিতা করতে দেখা গিয়েছে ৷

বৃহস্পতিবার তৃণমূলের সাংসদ তথা জাতীয় মুখপাত্র ডেরেক ও’‌ব্রায়েন টুইটারে একটি ৪১ সেকেন্ডের ভিডিও আপলোড করেছেন যাতে তিনি দিল্লিবাসীর কাছে আবেদন রেখেছেন,তাঁরা যেন শুধু অরবিন্দ কেজরিওয়াল বলে নয় সব আপ প্রার্থীদেরই এবারেও ভোট দেন।

তৃণমূল সুপ্রিমোর সঙ্গে আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের সম্পর্ক অত্যন্ত ভালো। সূত্রে খবর, মোদি বিরোধী অবস্থানে দাঁড়িয়ে সরকার চালাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সময় সময় শলাপরামর্শও করেন কেজরিওয়াল। তৃণমূলনেত্রীকে অরবিন্দ কেজরিওয়াল ডাকেন ‘দিদি’ বলে। আর আম আদমি পার্টির সুপ্রিমোকে মমতা বন্দ্যোপাধ্যায় সম্বোধন করেন ‘কেজরি’ নামে।

আম আদমি পার্টিকে ভোটে জেতাতে গতবার নিজেই ট্যুইট করেছিলেন মমতা। এবার এখনও পর্যন্ত তা না করলেও দলের সোশ্যাল মিডিয়ার অন্যতম উদ্যোগী ডেরেক ও’ব্রায়েনকে দিয়ে প্রচার শুরু করালেন তৃণমূলনেত্রী। তার ওপর এখন পশ্চিমবঙ্গে তৃণমূল আর দিল্লিতে আম আদমি পার্টির নেপথ্য রাজনৈতিক পরামর্শদাতাও এক, প্রশান্ত কিশোর। তাই সব মিলিয়ে দিল্লির ভোটে বিজেপি বিরোধী প্রচারে কেজরিওয়ালের হাত শক্ত করতে নামল টিএমসি।