পাঞ্জাবে একাই লড়বে আপ, জোট জল্পনা উড়িয়ে ঘোষণা কেজরিওয়ালের

0
19

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১০ ফেব্রুয়ারি, নয়াদিল্লিঃ ইন্ডিয়া জোটকে বুড়ো আঙুল দেখিয়ে পাঞ্জাব ও চণ্ডীগড়ে একাই লড়ার ঘোষণা করল আম আদমি পার্টি। শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল জানান, পঞ্জাবে ইন্ডিয়ার জোটের সঙ্গে কোনও আসন ভাগাভাগি করা হবে না। একাই লড়বে শাসক দল আম আদমি পার্টি। একইভাবে চণ্ডীগঢ়েও একাই লড়বে আপ।

লোকসভা ভোটের মুখেই আম আদমি পার্টির এই ঘোষণায় কার্যতই বড় ধাক্কা খেল ইন্ডিয়া জোট। দিল্লির মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, পাঞ্জাবে ১৪টি লোকসভা আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে আপ। ইন্ডিয়া ব্লকের সঙ্গে জোট হচ্ছে না সেখানে। শনিবার পাঞ্জাবের খান্নাতে সভা ছিল কেজরিওয়ালের। সেখানে তিনি জানিয়েছেন, খুব শীঘ্রই পাঞ্জাবের ১৩টি আসন এবং চণ্ডীগড়ের ১টি আসনের জন্য প্রার্থী ঘোষণা করা হবে।

সাধারণ মানুষের উদ্দেশে বার্তাও দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, “আপনারা যত বেশি আমাদের হাত শক্তিশালী করবেন, আমরা তত বেশি কাজ করতে সক্ষম হব।” বিহার, উত্তরপ্রদেশে ধাক্কা খেয়েছে ‘ইন্ডিয়া’ জোট। মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়ে দিয়েছেন, বাংলায় কংগ্রেসের সঙ্গে জোট হচ্ছে না। কেজরিওয়ালের আম আদমি পার্টির থেকে ভাল কিছু আশা করেছিলেন রাহুল গান্ধীরা। তাঁরাও মন ভাঙল কংগ্রেসের।

গত লোকসভায় কংগ্রেস পঞ্জাবে ৮টি আসনে জয়ী হয়েছিল। শিরোমণি অকালি দল (এসএডি) এবং বিজেপি জোট বেঁধে লড়াই করে মোট ৪টি আসন পেয়েছিল। আপ পেয়েছিল একটি আসন। ২০২২ সালের বিধানসভা নির্বাচনের ফলে অবশ্য চমক দেয় আপ। ১১৭টি আসনের মধ্যে ৯২টিতে জয়ী হয়ে সে রাজ্যে ক্ষমতায় আসে তারা। মাত্র ১৮টি আসন পেয়ে সন্তুষ্ট থাকতে হয় কংগ্রেসকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here