চোখের চিকিৎসার জন্য আমেরিকায় যেতে চান, হাইকোর্টের দ্বারস্হ অভিষেক

0
128

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৪ জুলাই, কলকাতা: চোখের চিকিৎসার জন্য বিদেশে যেতে চান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ২৬ জুলাই আমেরিকায় চোখের চিকিৎসার জন্য যেতে চেয়ে কলকাতা হাইকোর্টের কাছে একটি আবেদন করেছেন তিনি।

জানা গিয়েছে, এবিষয়ে অভিষেক যে হলফনামা জমা দিয়েছেন সেখানে তিনি জানিয়েছেন আগামী ৮ আগস্ট আমেরিকায় চোখের চিকিৎসার জন্য তাঁর চিকিৎসকের সঙ্গে অ্যাপয়নমেন্ট আছে।  চিকিৎসার গোটা বিষয়টির জন্য ২৪ দিন তাঁকে আমেরিকায় থাকতে হবে। এই বিষয়ে ইতিমধ্যেই তিনি ইডিকে সমস্ত কিছু জানিয়েছেন বলেও তিনি উল্লেখ করেছেন। মামলাটি সোমবার বিকেলে শুনানি হবে বলে জানা গিয়েছে‌।

২০১৬ সালে বিধানসভা ভোটের সময় মুর্শিদাবাদে দলীয় কর্মীসভা থেকে ফেরার পথে হুগলির সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেওয়েতে দুর্ঘটনার কবলে পড়ে অভিষেকের গাড়ি। ওই দুর্ঘটনাতেই তার বাঁ চোখের নিচের হাড় ভেঙে যায়। ক্ষতিগ্রস্ত হয় গাড়িটিও। তখন থেকেই দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছিলেন তিনি। গত বছরের অক্টোবরে আমেরিকার হাসপাতালে তাঁর চোখের অস্ত্রোপচার হয়। তখনই চিকিৎসকেরা জানিয়েছিলেন ফলোআপের জন্য ফের তাঁকে আমেরিকায় আসতে হবে।

গত মার্চ মাসে তাঁর অ্যাপয়নমেন্ট নিলেও কয়েকটি সমস্যার জন্য তিনি শেষপর্যন্ত যেতে পারেননি। তাই ই মেলের মাধ্যমে পরে নতুন সময় চেয়ে নেন। সেই দ্বিতীয় বারের অ্যাপয়েন্টমেন্টের নির্ধারিত তারিখ ৮ অগস্ট। প্রমাণ হিসাবে হলফনামার সঙ্গে চিকিৎসকের সঙ্গে ইমেলে কথোপকথনের নথিও জমা দিয়েছেন অভিষেক।

যদিও অভিষেকের এই বিদেশযাত্রা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যের বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here