‘পতিতা’ বিতর্কে সেলিমকে আইনি নোটিস অভিষেকের, ক্ষমা না চাইলে মামলার হুঁশিয়ারি

0
35

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১০ অগাস্ট, কলকাতাঃ ‘পতিতা’ বিতর্কে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি এবার আইনি নোটিস পাঠালেন সিপিএমএর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে। দিনকয়েক আগে সেলিমের একটি টুইটকে কেন্দ্র করে রাজনৈতিক বিতর্ক তৈরি হয়।

অভিষেকের একটি ছবি সহ টুইট করেছিলেন সেলিম। তাতে তিনি লিখেছিলেন, ‘কয়লা গরু শিক্ষক নিয়োগের মতো বহু অপরাধের সঙ্গে যুক্ত সাংসদ তথা মাফিয়া ডন নিউইয়র্ক থেকে সেলফি পাঠিয়েছেন। বিজেপি কর্তাদের সাহায্যে দেশ ছেড়েছেন। অভিযোগ, ১৫ বিদেশী পতিতার অ্যাকাউন্টে তাঁর অসদুপায়ের উপার্জন রেখেছেন।’

‘পতিতা’ শব্দটি ব্যবহারকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়েছিল। পরে নিজের সামাজিক মাধ্যমে এসে টুইটারের ভুল শুধরে নেন তিনি। তবে বিতর্ক থামেনি। বুধবার তাঁর বাড়ির সামনে চলে  যৌনকর্মীদের বিক্ষোভ। তার মাঝেই জানা গিয়েছে, এবার মহম্মদ সেলিমকে আইনি নোটিস পাঠিয়েছেন অভিষেক ব্যানার্জির আইনজীবী সঞ্জয় বসু।

নোটিশে বলা হয়েছে, টুইটারে অভিষেকের ছবি ব্যবহার করে অভিযোগ তোলায় মানহানি হয়েছে। সমাজমাধ্যমে ক্ষমাপ্রার্থনা করে ওই টুইট না মুছলে সেলিমের বিরুদ্ধে পরবর্তী আইনি পদক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে ওই নোটিসে।

অভিষেকের আইনজীবীর বক্তব্য, কোনও প্রমাণ ছাড়া এই ধরনের কুরুচিকর মন্তব্য করা ঠিক নয়। এমন কথা নারী সমাজের জন্যও অবমাননাকর। আইনি নোটিসে লেখা হয়েছে, এই ধরনের মন্তব্য এটাই প্রমাণ করে যে সংশ্লিষ্ট ব্যক্তি মহিলাদের ঠিকঠাক সম্মান দেন না। টুইটে ‘পতিতা’ শব্দটি ব্যবহার করা নিয়ে ঘরে-বাইরে তীব্র সমালোচনার মুখে পড়েছেন সেলিম।

ওই টুইটটি না-মুছলেও পরে ফেসবুক পোস্টে ‘পতিতা’ শব্দটির বদলে ‘যৌনকর্মী’ শব্দটি ব্যবহার করেছিলেন সেলিম। কিন্তু তাতে তাঁর বক্তব্য বদলে যায়নি। অভিষেক এই মুহূর্তে চোখের চিকিৎসার জন্য আমেরিকায় রয়েছেন। এরই মধ্যে তাঁর আইনজীবী এই নোটিস পাঠিয়েছেন। যদিও এই আইনি নোটিসকে গুরুত্ব দিতে চাইছেন না সিপিএম নেতারা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here