লক আপে মৃত্যুর অভিযোগ,পুলিশ ফাঁড়িতে আগুন

497

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ পুলিশের মারে মৃত্যুর অভিযোগে পুলিস ফাঁড়িতে আগুন ধরিয়ে দিল উত্তেজিত জনতা। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে, মালদহ জেলার ইংরেজবাজার থানার মিল্কিতে। পরিস্থিতি স্বাভাবিক করতে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী ও র‍্যাফ।    

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে ইংরেজবাজার থানার মিল্কিতে একটি জুয়ার আসর বসার খবর পায় মিল্কি ফাঁড়ির পুলিশ। স্থানীয় মানুষজনের অভিযোগ, সেই সময় ঘটনাস্থলে দাঁড়িয়ে ছিলেন আইনুল খান(৫০) নামে এক ব্যক্তি। সেই সময় তাকে আটকে করে এক সিভিক ভলান্টিয়ার। আইনুল প্রতিবাদ করে। সেই সময়েই তাকে লাঠি দিয়ে ওই সিভিক ভলেন্টিয়ার আঘাত করে। এর পর তাকে ফাঁড়ি নিয়ে আসা হয় সেখানেও তাকে মারধর করা হয় বলে অভিযোগ। সেখানে আইনুলের মৃত্যু হয় বলে অভিযোগ।

এদিকে আইনুলের মৃত্যুর খবর পেয়েই মিল্কি ফাঁড়িতে চলে আসে মৃতের পরিবারের লোকজন ও স্থানীয়রা। শুরু হয় ভাঙচুর। এমনকি ফাঁড়িতে আগুন ধরানো হয় বলেও অভিযোগ। এদিকে উত্তেজিত জনতার মারে মাথা ফাটে সোমনাথ অধিকারী নামে ফাঁড়ির এক আধিকারিকের। তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় মালদা মেডিকেল কলেজ হাসপাতালে। খবর পেয়ে ঘটনাস্থলে যান প্রাক্তন মন্ত্রী সাবিত্রী মিত্র।পুরো ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।