পুজোর আগে মন্ডপ পরিদর্শনে অতিরিক্ত পুলিশ সুপার

18

পার্থ দাস  বীরভূম: মূল পর্বের পুজোতে বাকি আর মাত্র ৫টা দিন। জোরকদমে চলছে মণ্ডপ ও প্রতিমা তৈরীর কাজ। যদিও বৃষ্টির কারণে হঠাৎ থমকে গেছে মণ্ডপসজ্জা কাজ, ব্যাঘাত ঘটেছে আলোক সজ্জায়। বৃষ্টি একটু কমতেই জোরকদমে শুরু ফের হয়েছে মণ্ডপ ও প্রতিমা তৈরীর কাজ। অতিরিক্ত ব্যস্ততার ফলে মন্ডপ তৈরির পরিকাঠামোয় যাতে কোন খুঁত না থাকে সে বিষয়ে কড়া নজর বীরভূম জেলা প্রশাসনের।

এদিন বীরভূমের সিউড়ির সমস্ত বড় পুজো কমিটির সাথে দেখা করলেন বীরভূম জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুবিমল পাল ও সিউড়ি থানার আইসি দেবাশীষ সহ বিভিন্ন আধিকারিকরা। খতিয়ে দেখলেন বিভিন্ন মন্ডপের পরিকাঠামো, কোন পথ দিয়ে পুজোর দিন পুজো দেখতে আসা দর্শনার্থীদের ঢোকানো হবে কোন দিক দিয়ে বের করা হবে। মণ্ডপে কত মানুষের ক্যাপাসিটি রয়েছে, কত মানুষকে একসাথে ঢোকানো হবে। এছাড়াও খতিয়ে দেখলেন বিভিন্ন খুঁটিনাটি।

দুর্গাপূজার মন্ডপ পরিদর্শনে পর অতিরিক্ত পুলিশ সুপার জানান, জেলার তাই সমস্ত বড় পূজো মন্ডপ এই ভিজিট করছে আমাদের টীম। সাধারণ মানুষের নিরাপত্তা জনিত বিভিন্ন দিক খতিয়ে দেখা হচ্ছে পুলিশের তরফ থেকে। যে সমস্ত পূজামণ্ডপে সাধারণ মানুষের নিরাপত্তায় কোন খামতি দেখা যাবে তাদের ওয়ার্নিং করা হবে।