৩৯৮ কোটি টাকার বিনিময়ে সব্যসাচীর ফ্যাশন ব্র্যান্ডের ৫১% মালিকানা পেল আদিত্য বিড়লা গ্রুপ

28

ওয়েব ডেস্ক, ২৮ জানুয়ারীঃ ফ্যাশন সাম্রাজ্যে বিগত বেশ কিছুদিন ধরে চলা জল্পনার আজ অবসান হল। শেষমেস ভারতের খ্যাতনামা সব্যসাচীর ফ্যাশন ব্র্যান্ডে প্রবেশ করলেন আদিত্য বিড়লা ফ্যাশন অ্যান্ড রিটেইল লিমিটেড। এই খবরে ইতিমধ্যে ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা ফ্যাশন সাম্রাজ্যে।

জানা গেছে, বিগত কয়েক মাস যাবত সব্যসাচীর ফ্যাশন ব্র্যান্ড এবং আদিত্য বিড়লা গ্রুপের চুক্তির কথা চলছিল। কিন্তু করোনার জেড়ে তা বার বার পিছিয়ে যাচ্ছিল। কিন্তু আজ এই চুক্তিতে সরকারি শিলমোহড় পরল। ৩৯৮ কোটি টাকার বিনিময়ে সব্যসাচী ব্র্যান্ডের ৫১% মালিকানা পেল আদিত্য বিড়লা গ্রুপ। লেনদেনের গোটা প্রক্রিয়া পুরোপুরি শেষ না হলেও এই চুক্তির জেরে সব্যসাচী মুখোপাধ্যায়ের পোশাক এবং অহংকারের সুবিশাল ঢুকে পড়েছে বহুজাতিক সংস্থাটি।

প্রসঙ্গত, সমসাময়িক ভারত তথা গোটা এশিয়ার ফ্যাশন মানচিত্রের এক অন্যতম মুখ হল সব্যসাচী মুখোপাধ্যায়(৪৬)। প্রিয়াঙ্কা চোপড়া থেকে শুরু করে অনুষ্কা শর্মা, প্রতিটি মেয়েই তার বিয়ের দিন সব্যসাচীর সাজে কনে সাজার স্বপ্ন দেখে। ১৯৯০ সালে তিনি নিজের ফ্যাশন ব্র্যান্ড তৈরি করেন। পুরুষ-মহিলা উভয়ের জন্যই পোশাক, জুয়েলারি তৈরি করে থাকেন তিনি।

আজকে আনুষ্ঠানিক বিবৃতিতে আপ্লুত আদিত্য বিড়লা ফ্যাশন অ্যান্ড রিটেইল লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আশীষ দিক্ষিত জানালেন, ‘সব্যসাচীর যে দীর্ঘ যাত্রাপথ, তারই একটি অংশ হয়ে উঠতে পেরে খুব আনন্দিত আমরা। “মেড ইন ইন্ডিয়া” এর গ্লোবাল ব্র্যান্ড সব্যসাচী, সেই ব্যান্ডের অংশ হতে পেতে ভালো লাগছে। আগামী কয়েক বছরে এবিএফআরএল সাবেকি সাজের মূল ভাবনাকে অটুট রেখে এই প্রয়াসকে এগিয়ে নিয়ে যেতে চায়।’

এদিন সব্যসাচী মুখোপাধ্যায় জানান, ‘কুমার মঙ্গলম বিড়লা এবং এবিএফআরএল-এর মতো অংশীদার পেয়ে আমি খুশি। আরও বৃহৎ লক্ষ্যের দিকে পা ফেলতে চলেছি আমরা।’