৭ বলে ৭টি ছক্কা মেরে নতুন রেকর্ড গড়লেন আফগানিস্তানী ব্যাটসম্যানরা !

20

ওয়েব ডেস্ক, ১৬ সেপ্টেম্বরঃ জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ ম্যাচে মহম্মদ নবি এবং নাজিবুল্লাহ জাদরান গড়ে ফেললেন এক নতুন রেকর্ড৷লাগাতার ৭টি বলে ৭টি পরপর ছক্কা হাঁকালেন।আফগানিস্তান, জিম্বাবোয়ে আর ঘরের দল বাংলাদেশের মধ্যে টি-২০ ত্রিকোণীয় সিরিজ খেলা হচ্ছে যার দ্বিতীয় ম্যাচ ঢাকায় আফগানিস্তান আর জিম্বাবোয়ের মধ্যে খেলা হয়েছে।

এই ম্যাচে আফগানিস্তান দুর্দান্ত প্রদর্শন করে জিম্বাবোয়েকে সহজেই হারিয়ে দিয়েছে।এই ম্যাচে আফগানিস্তানের ব্যাটসম্যান মহম্মদ নবী আর নজিবুল্লাহ জারদান মিলে দুর্দান্ত প্রদর্শন করে জিম্বাবোয়ের দুজন আলাদা আলাদা বোলারের বিরুদ্ধে লাগাতার ৭টি বলে ৭টি ছক্কা মারেন।এর সঙ্গেই ক্রিকেট ইতিহাসে লাগাতার ৭ বলে ৭টি ছক্কা মারার ক্যারিশ্মা প্রথমবার হল।

এই ম্যাচে আফগানিস্তানের দল প্রথমে ব্যাটিং করে।ম্যাচের শেষ ওভারের আগের ওভারে তো প্রথমে টেন্ডাই চতারার লাগাতার ৪ বলে মহম্মদ নবী ৪টি ছক্কা মারেন।এরপর পরের ওভারে নেভিল মোদজিওয়ার বোলিং করতে আসেন আর নজীবুল্লাহ জারদানের স্ট্রাইকে ছিলেন।নজীব এই ওভারের প্রথম ৩টি বলে ৩টি ছক্কা মারেন।

আফগানিস্তান দল লাগাতার ৭টি বলে ৭টি ছক্কা মারে যার শুরু এই ওভারের পরের ওয়াইড বলে হয়, এরপর প্রএর বলে নাজিব একটি চার মারেন অর্থাৎ সব মিলিতে ৮ বলে তারা ৪৭ রান তুলে নেয়। এই ম্যাচে নবী যেখানে ১৮ বলে ৩৮ রান করেন তো অন্যদিকে নজিব ৩০ বলে ৬৯ রানের ইনিংস খেলেন। এই দুই ব্যাটসম্যান ৪০ বলে ১০৭ রান করেন।