আহমেদাবাদের পরে এবার বিজয়ওয়াড়া, কোভিড সেন্টারে ভয়াবহ অগ্নিকান্ডে মৃত্যু ৭

30

ওয়েব ডেস্ক, ৯ আগস্টঃ ফের কোভিড কেয়ার সেন্টারে আগুন। তবে এবারে ঘটনাস্থল অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া। ঘটনায় এখন পর্যন্ত ৭ জনের মৃত্যু খবর পাওয়া গেছে। জানা যাচ্ছে, এদিন ভোর ৫.১৫ নাগাদ স্বর্ণ প্যালেস নামক একটি হোটেলে আগুন লাগে। গোটা ঘটনায় এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যু ঘটেছে। গুরুতর জখম অবস্থায় ৩০ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। সাম্প্রতিককালে এ হোটেলটিকে করোনা সেন্টার তৈরি করা হয়েছিল।

এই খবর পাওয়ার পরেই মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে আধিকারিকদের সমস্ত রকম ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনাস্থলে ততক্ষনাৎ দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন গিয়ে ৩০ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে যা বিপদ ঘটার ঘটে গিয়েছে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে স্থানীয় একটি হাসপাতালে জায়গা কম থাকার কারণে এই হোটেলটিকে করোনা সেন্টার করা হয়েছিল। যার ফলে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল অনেক বেশি। যদিও কিভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শীদের মতে, শর্ট সার্কিটের কারণেই এই অঘটন ঘটেছে।

এই খবর পাওয়ার পরেই টুইট করে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, বিজয়ওয়াড়ার একটি কোভিড কেয়ার সেন্টারে আগুন লাগার কথা শুনে আমি মর্মাহত। এই ঘটনায় মৃতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। জখমরা যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন তার জন্য প্রার্থনা করছি। ইতিমধ্যেই এই বিষয়টি নিয়ে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। তাঁকে সমস্ত রকম সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছি।