মা হবার পর বাড়তি ওজন কমালেন টেনিস সুন্দরী

19

ওয়েব ডেস্ক, ২৬ সেপ্টেম্বরঃ সন্তানকে জন্ম দেওয়ার চার মাসের মধ্যেই ২৬ কেজি ওজন কমিয়েছেন টেনিস সুন্দরী সানিয়া মির্জা।

তিনি জানিয়েছেন “কঠোর পরিশ্রম, শৃঙ্খলা এবং চেষ্টা”-র ফলেই এত তাড়াতাড়ি এতটা মেদ ঝরাতে পেরেছেন তিনি। জিমে ওয়ার্ক আউট করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি।

সানিয়া মির্জা এবং তাঁর স্বামী, ক্রিকেটার শোয়েব মালিকের সংসারে গত বছরের অক্টোবরেই নতুন অতিথি হিসাবে আসে ইজহান। তবে মা হওয়ার পর এবার ধীরে ধীরে টেনিস দুনিয়ায় ফিরতে চাইছেন তিনি। তাই মা হওয়ার সময় যে বাড়তি মেদ তাঁর শরীরে যোগ হয় সেটাই ঝরাতে চাইছেন শোয়েব ঘরণী। গর্ভাবস্থায় ২৩ কেজি ওজন বেড়ে যায় তাঁর বলেও ছবি পোস্ট করেন তিনি।

গত চার মাসে ২৬ কেজি ওজন কমিয়ে ফেলেছেন সানিয়া। নতুন মায়েদের নিজেদের বাড়তি ওজন কমানোর জন্যে পরিশ্রম করার জন্য উৎসাহিত করে সানিয়া বলেন যে সন্তান প্রসবের পরে “স্বাভাবিকতায়” ফিরে আসা কতটা যে কঠিন তা তিনি নিজের মায়ের কাছ থেকে জানতে পেরেছিলেন।

তিনি বলেন, “আমাকে বিশ্বাস করে নিজের ফিটনেসের জন্যে প্রতিদিন ১ থেকে ২ ঘণ্টা শারীরিকভাবে কসরৎ করুন, দেখবেন এতে শরীর তো ভাল থাকবেই, বিস্ময়করভাবে এটি কাজ করবে মনের উপরেও”, বলেন ওই টেনিস তারকা। তিনি লেখেন, “আমার মনে আছে জিমে যেতে আমার তখন সবচেয়ে কঠিন লাগত, শরীরে ক্লান্তি থাকতো কেননা একরত্তি বাচ্চার সঙ্গে প্রায় নিদ্রাহীন রাত কাটাতে হত।”