লাইনচ্যুত হয়ে  ব্রিজ থেকে পরে গেল কয়লা বোঝাই মালবাহী ট্রেনের ১৬ টি বগি

137

ওয়েব ডেস্ক, ১০ জুলাইঃ মধ্যপ্রদেশে একটি মালবাহী ট্রেনের ১৬টি বগি ব্রিজ থেকে পড়ে গেল নিচের নদীতে। ট্রেনটি কয়লা বহন করছিল। সেটি ছত্তিসগড়ের বিলাসপুরের কোরবা কোলফিল্ড থেকে যাত্রা শুরু করেছিল। মধ্যপ্রদেশের আনুপ্পুরের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। ট্রেনটি মধ্যপ্রদেশের কাটনিতে যাচ্ছিল। ঘটনাটি শুক্রবার ঘটে।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে যে লাইনে ফাটল থাকায় ট্রেনের বগিগুলি লাইনচ্যুত হয়ে নিচে আলন নদীতে পড়ে যায়। তবে এই বিষয়ে কোনও সরকারি বিবৃতি প্রকাশ করেনি রেল। এদিকে এই দুর্ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। উদ্ধার কাজ জারি রয়েছে। ঘটনার খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছান রেলের উচ্চপদস্থ কর্তারা।

দুর্ঘটনার পর ব্রিজের নিচে থাকা প্রায় শুকিয়ে যাওয়া আলন নদীতে পড়ে যাওয়া বগি থেকে কয়লা নদীতে পড়েছে। অনেকগুলি বগি ট্রেনের সঙ্গে এখনও লেগে রয়েছে আর ব্রিজ থেকে ঝুলছে। কয়েক টন কয়লা নদীতে পড়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে ঘটনার পরই লাইন পরিষ্কার করেছে রেল কর্তৃপক্ষ। এর ফলে সেই রুটে রেল চলাচল ব্যাহত হয়নি বলে জানায় রেল কর্তৃপক্ষ। উল্লেখ্য, করোনা আবহে মালবাহী ট্রেন দেশের বিভিন্ন জায়গায় জিনিসপত্র পৌঁছে দিয়েছে। মালবাহী ট্রেনের জন্যেই দেশের বিভিন্ন জায়গায় সময় মতো অত্যাবশ্যক পণ্য এবং বিভিন্ন কাঁচামাল পৌঁছে যাচ্ছে।