বিজেপিকে সমর্থনে পরেই মুক্তি পেলে জেজেপি নেতা দুষ্যন্ত চৌতালার বাবা অজয় চৌতালা

346

ওয়েব ডেস্ক, ২৭ অক্টোবরঃ বিজেপিকে সমর্থন করতে না করতেই তিহার জেল থেকে ছাড়া পেলেন হরিয়ানার উপ-মুখমন্ত্রী তথা জেজেপি নেতা দুষ্যন্ত চৌতালা বাবা অজয় চৌতালা। জানা গেছে, আগামী দুই সপ্তাহের জন্য তাঁর ছুটির আবেদন মঞ্জুর করে জেল কর্তৃপক্ষ। তা নিয়ে ইতি মধ্যে শুরু হয়েছে বিতর্ক।

জেল থেকে বেরনোর সময় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে উল্লাস প্রকাশ করতে দেখা যায় জেজেপির প্রতিষ্ঠাতা অজয় চৌতালাকে। জানান, ছেলে দুষ্যন্তকে তিনিই পরামর্শ দিয়েছেন বিজেপির সঙ্গে জোট গঠনের। তাঁর কথায়,‘দুষ্মন্ত আমাকে জিজ্ঞাসা করেছিল রাজ্য সরকার গঠনে কার সঙ্গে জোট করা উচিত। আমি একে বলেছি পরিস্থিতি যাই হোক,আমরা কোনও মতেই কংগ্রেসের সঙ্গে জোট করব না। বিজেপির সঙ্গে থাকার পরামর্শ দিয়েছি। এটা জেজেপির কাছে গর্বের বিষয়। বিজেপি-জেজেপি জোট হরিয়ানার উন্নয়নের জন্য় উপকারী হবে।’

আজ, রবিবার চণ্ডিগড়ে দুষ্মন্ত হরিয়ানার উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন। ছেলের শপথ গ্রহণের সময় উপস্থিত থাকার কথা দশ বছরের জন‌্য কারাদণ্ডপ্রাপ্ত অজয় চৌতালার। হরিয়ানার শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে অভিযুক্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমপ্রকাশ চৌতালা ও তাঁর বিধায়ক পুত্র অজয় চৌতালার ২০১৩ সালে সিবিআই আদালতে দশ বছরের জেল হয়।

বর্তমানে তাঁরা তিহার জেলে সাজা ভোগ করছেন। দুষ্মন্ত ওমপ্রকাশের নাতি। দুষ্মন্তর দল জননায়ক জনতা পার্টি এবার হরিয়ানায় দশটি আসন লাভ করেছে। সংখ্যাগরিষ্ঠতা থেকে দূরে থাকা বিজেপি দুষ্মন্তকে সঙ্গে নিয়েই হরিয়ানায় সরকার গঠন করছে। দুষ্মন্ত জোটে আসার সঙ্গে সঙ্গে কেন তাঁর বাবাকে ‘প্যারোলে’ ১৪ দিনের ছুটি দেওয়া হল, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। আঙুল উঠেছে দিল্লির আপ সরকারের দিকেও।