মদ্যপ অবস্থাতেই ক্লাসে শিক্ষক, বিক্ষোভ স্কুলে

86

ওয়েব ডেস্ক, ৬ ফেব্রুয়ারিঃ মদ্যপ অবস্থায় অবস্থায় স্কুলে আসার অভিযোগ উঠল খোদ প্রধান শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে, পটাশপুর ১ ব্লকের গোপালপুর পঞ্চায়েতের খিদিরপুর প্রাথমিক স্কুলে।স্থানীয় বাসিন্দারা ওই প্রধান শিক্ষক সূর্যকান্ত মন্ডলের বিরুদ্ধে প্রতিদিন নেশাগ্রস্ত অবস্থায় স্কুলে আসার অভিযোগ তুলেছেন।জানা গিয়েছে, অভিযুক্ত ওই শিক্ষকের নাম সূর্যকান্ত মণ্ডল। স্থানীয় দাড়িপাটনার বাসিন্দা তিনি।

গ্রাম শিক্ষা কমিটি এবং অভিভাবকদের তরফে তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা করা হয়েছে পটাশপুর দক্ষিণ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শকের কাছে।সেই অভিযোগের ভিত্তিতেই শিক্ষক সূর্যকান্তকে শোকজ করা হয়। এছাড়াও তাঁর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে কড়া ব্যবস্থা নিতে চলেছে প্রশাসন। কারণ, প্রায়ই মত্ত অবস্থায় স্কুলে আসার অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে।

অবর বিদ্যালয় পরিদর্শক রানা দেবনাথ বলেন, ‘‌তদন্ত হচ্ছে। ঘটনা সত্যি হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’‌ প্রশাসনের নিয়ম মেনে ও আইন মোতাবেক যা হবে, সেটাই শিরোধার্য বলে জানিয়েছেন স্কুলের টিচার–ইন–চার্জ গৌরহরি বর্মন।পড়ুয়া এবং অভিভাবকদের দাবি, শিক্ষক সূর্যকান্ত মণ্ডল মাঝেমধ্যেই মদ খেয়ে স্কুলে আসেন।এ ব্যাপারে বহুবার তাঁকে সাবধানও করেছেন স্কুলের অন্য শিক্ষকরা। অভিযোগ, এর পরেও মঙ্গলবার ফের মদ্যপান করে স্কুলে আসেন তিনি। ক্লাসে কথা বলার সময়ে মুখ থেকে মদের তীব্র গন্ধ পায় পড়ুয়ারা। টিফিনের পর পড়ুয়াদের থেকে এই ঘটনার কথা জানতে পারেন অভিভাবকরা। বিদ্যালয়ে জড়ো হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। খবর পেয়ে আসে পুলিশও। চাপে পড়ে শিক্ষক সূর্যকান্ত ভবিষ্যতে আর এ ধরনের কাজ না করার প্রতিশ্রুতি দিয়ে ছাড়া পেয়ে যান পুলিশ এবং অভিভাবকদের কাছে।