সব বুথফেরত সমীক্ষা ভুল, বিজেপি ৪৮-এর বেশি আসন পাবে : মনোজ তিওয়ারি

494

ওয়েব ডেস্ক, ৯ ফেব্রুয়ারিঃ দিল্লির ৭০ বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ পর্ব শেষ। দিল্লিতে ক্ষমতা দখলে মরিয়া ছিল বিজেপি। জোরদার প্রচার চালিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহরা। কিন্তু প্রতিটি বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত, আবার দিল্লির মসনদে বসতে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল। যদিও বুথফেরত সমীক্ষায় পাত্তা দিতে রাজি নয় বিজেপি।মনোজ তিওয়ারি বলছেন, ‘সব বুথফেরত সমীক্ষা ব্যর্থ হবে।কোনওটাই সত্যি বলে প্রমাণিত হবে না।

এদিন বুথ ফেরত সমীক্ষা প্রকাশ্যে আসার পরই একটি টুইট করেছেন দিল্লি বিজেপি প্রধান মনোজ তিওয়ারি। সরকারিভাবে ঘোষণা না করা হলেও তাঁকেই সামনে রেখে দিল্লি নির্বাচন লড়তে নেমেছিল বিজেপি।তিনি লিখেছেন, ‘এই সমস্ত এক্সিট পোল ফেল হয়ে যাবে। আমার এই টুইট সামলে রাখবেন। বিজেপি দিল্লিতে ৪৮ আসন ছিনিয়ে নিয়ে সরকার গঠন করবে। দয়া করে ইভিএমকে দোষ দেওয়ার বাহানা এখন থেকে খোঁজা শুরু করবেন না।’

একনজরে সমস্ত সমীক্ষা দিল্লি বিধানসভা নির্বাচনের

এবিপি নিউজ-সি ভোটার: আম আদমি পার্টি ৪৯-৬৩। বিজেপি ৫-১৯। কংগ্রেস ০-৪। অন্যান্য ০।

রিপাবলিক-জন কি বাত: আম আদমি পার্টি ৪৮-৬১। বিজেপি ৯-২১। কংগ্রেস ০-২। অন্যান্য ০।

টিভি নাইন-সিসেরো: আম আদমি পার্টি ৫৪। বিজেপি ১৫। কংগ্রেস ১। অন্যান্য ০।

নিউজ এক্স-পোলস্ট্যাট : আম আদমি পার্টি ৫০-৫৬। বিজেপি ১৫। কংগ্রেস ১। অন্যান্য ০।

ইন্ডিয়া টিভি-আইপিএসওএস: আম আদমি পার্টি ৪৪। বিজেপি ২৬। কংগ্রেস ০। অন্যান্য ০।

আজ তক-এক্সিস মাই ইন্ডিয়া: আম আদমি পার্টি ৫৯-৬৮। বিজেপি ২-১১। কংগ্রেস ০। অন্যান্য ০।

টাইমস নাউ-আইপিওসওওস: আম আদমি পার্টি ৪৭। বিজেপি ২৩। কংগ্রেস ০। অন্যান্য ০।

মনোজ তিওয়ারি মুখে যাই বলুন না কেন, দিল্লি বিধানসভা নির্বাচন বিজেপির জন্য যে সুখবর বয়ে আনবে না, সেটা শীর্ষ নেতৃত্বও বুঝতে শুরু করেছেন। বুথ ফেরত সমীক্ষায় ভরাডুবির আভাস পেয়েই দিল্লির সাত সাংসদকে বৈঠকে ডেকে পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর এই এক্সিট পোলের ফলাফল যদি সত্যি প্রমাণিত হয় তবে গভীর চিন্তার কারণ রয়েছে বিজেপির। কেননা লোকসভা ভোটে বিরাট জয়ের পর থেকেই যে রাজ্যগুলিতে নির্বাচন হয়েছে, সেখানেই ফল খারাপ করেছে বিজেপি। হরিয়ানায় জেজেপি-র সঙ্গে জোট করে সরকার বাঁচালেও মহারাষ্ট্র এবং ঝাড়খণ্ড হাতছাড়া হয়েছে। এবার সম্ভবত দিল্লি দখলের স্বপ্নও অধরাই থেকে যাচ্ছে বিজেপির।