দাদা সাহেব ফালকে সন্মান নিতে আসতে পারছেন না অমিতাভ বচ্চন

96

ওয়েব ডেস্ক, ২৩ ডিসেম্বর: সোমবার দিল্লিতে দাদাসাহেব ফালকে সম্মান নিতে আসতে পারছেন না বিগ-বি। তিনি আবারও অসুস্থতার কারণে আসতে পারছেন না এই অনুষ্ঠানে। জ্বরের কারণেই তার চিকিৎসক তাঁকে বাড়ির বাইরে কোথাও যেতে নিষেধ করেছেন। ফলে সোমবার ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে যোগ দিতে পারছেন না অমিতাভ বচ্চন।

রবিবার রাতে বলিউড শাহেনশা ট্যুইট করে জানিয়েছেন তিনি ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন না। ট্যুইটে লিখেছেন “ডাক্তারবাবুদের নির্দেশ, এই অবস্থায় বাড়ি থেকে বেরোনো চলবে না। ফলে জাতীয় পুরস্কারের মঞ্চে উপস্থিত থাকতে পারব না। ভীষণ খারাপ লাগছে। আপশোসও হচ্ছে। কিন্তু আমি নিরুপায়।” চলতি বছরের চলচ্চিত্র জগতের সেরা সন্মান দাদা সাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন তিনি।

সোমবার উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু অমিতাভের হাতে এই সম্মান প্রদান করবেন এমনটাই ছিল পরিকল্পনা। কিন্তু জ্বরের কারণে উপস্থিত থাকতে পারবেন না। শুধু তাই নয়, এর আগেও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সময় শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি। লিভারের সমস্যা নিয়ে নানাবতী হাসপাতালে চিকিৎস্বাধীন ছিলেন বিগ-বি। তাই ২০১৯ সালের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও উপস্থিত থাকতে পারেননি অমিতাভ বচ্চন। এবারেও সেই একই ঘটনা। চিকিৎসকেরা তাঁকে নির্দেশ দিয়েছেন সম্পূর্ণ বিশ্রামে থাকার।

প্রসঙ্গত, ২০১৫ সালে ‘পিকু’ ছবিতে অভিনয় করার জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন অমিতাভ বচ্চন। তাঁর অভিনীত আগামী ছবি গুলি হল ‘ব্রহ্মাস্ত্র’,‘গুলাবো সিতাবোঁ’, ‘চেহেরা’,‘ঝুন্ড’ ছবিগুলিতে দেখা যাবে বলিউড শাহেনশাকে।