দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে জরুরি বৈঠক, বড় ঘোষণার সম্ভাবনা আজই

102

ওয়েব ডেস্ক, ২৩ মেঃ করোনা ভাইরাসের জেরে পিছিয়ে গিয়েছে একাধিক বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষা। স্থগিত হয়ে গিয়েছে বিভিন্ন প্রবেশিকাও। সেই পরীক্ষাগুলি আয়োজনের বিষয়ে কেন্দ্রের বৈঠক হবে রবিবার। আজ বেলা সাড়ে ১১টায় বৈঠক হবে। সব রাজ্যের শিক্ষামন্ত্রীকে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। বৈঠকে পরীক্ষা সম্পর্কে রাজ্যের মত নেবে কেন্দ্র। বৈঠকে পৌরহিত্য করবেন রাজনাথ সিং।

কেন্দ্রশাসিত অঞ্চলের শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিব এবং রাজ্যের বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক হবে বলে টুইটও করেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী নিশাঙ্ক পোখরিয়াল। চিঠিতে পোখরিয়াল জানিয়েছেন, করোনাভাইরাস পরিস্থিতিতে পড়ুয়া এবং শিক্ষকদের সুরক্ষার বিষয়টি বিবেচনা করে কীভাবে পরীক্ষা নেওয়া যায়, তা খতিয়ে দেখছে স্কুলশিক্ষা দফতর, শিক্ষা মন্ত্রক এবং সিবিএসই।

শনিবার টুইটারে পোখরিয়াল বলেন, “ছাত্রছাত্রীদের জীবনে প্রভাব ফেলবে, এমন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে প্রত্যেক রাজ্য সরকার এবং বিভিন্ন মহলের সঙ্গে বিস্তারিত আলোচনা করতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।” দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল বিভিন্ন প্রবেশিকার ওপর প্রভাব ফেলে, এই পরিস্থিতিতে রাজ্যগুলির মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাজ্যের আধিকারিক এবং শিক্ষামন্ত্রীদের মতামত বিবেচনা করা হবে। তারপরই পরীক্ষা সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।