এলআইসির শেয়ার বিক্রি করার কেন্দ্রীয় প্রস্তাব বাতিলের দাবীতে এক ঘণ্টার কর্মবিরতির বীমা কর্মচারীদের

53

কোচবিহার, ৪ ফেব্রুয়ারিঃ মঙ্গলবার এক ঘণ্টার জন্য কর্মবিরতি পালন করল বীমা কর্মচারীরা। অভিযোগ এবছর কেন্দ্রীয় বাজেটে এলআইসি শেয়ার বিক্রির প্রস্তাব তুলে ধরার প্রতিবাদে সোমবার থেকেই রাজ্য জুড়ে বিক্ষোভ আন্দোলনে নেমেছে এজেন্ট ও বীমা কর্মচারীরা। এইদিন কোচবিহার এলআইসি কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখায় কর্মীরা।

তাঁদের অভিযোগ এলআইসির মতো লাভ জনক সংস্থাকে বেসরকারি করণের পথে নিয়ে যাচ্ছে কেন্দ্র। আগামী দিনে কাই পুজি পতি সরকার আম্বানিদের হাতে এলআইসিকে বিক্রি করার ষড়যন্ত্র করছে। কেন্দ্রীয় বাজেটে সরকারের প্রস্তাবের বিরোধিতা করে মঙ্গলবার প্রতিবাদ আন্দোলনের পাশাপাশি এইদিন ১২.১৫ মিনিট থেকে ১.১৫ মিনিট পর্যন্ত এলআইসি কার্যালয়ে কর্মবিরতির পালন করে বীমা কর্মচারীরা। জলপাই গুড়ি বিভাগীয় বীমা কর্মচারী সমিতি অবিলম্বে এই কেন্দ্রীয় প্রস্তাব প্রত্যাখ্যানের দাবীতে লাগাতার  আন্দোলনের কথা ঘোষণা করে সংগঠনের নেতৃত্ব। এদিন এই সংগঠন কোচবিহার এলআইসি কার্যালয় চত্বরে বিক্ষোভে সামিল হয় ও এক ঘণ্টার জন্য কর্মবিরতিও পালন করে।

সংগঠনের নেতা দেবাশীষ রায় বলেন, এলআইসিতে বর্তমানে এক লক্ষ তিরিশ হাজারের বেশি কর্মচারী রয়েছেন। বারো লক্ষ এজেন্ট ও বিয়াল্লিশ কোটি পলিসি রয়েছে। আমরা সকলেই কেন্দ্রীয় সরকারের এই প্রস্তাবে আতঙ্কিত। কারণ চৌকিদার সম্পদ পাহাড়া না দিয়ে,বিক্রি করে দিচ্ছে। তাই আমরা দাবী করছি এলআইসির শেয়ার বিক্রি করার প্রস্তাব বাতিল করতে হবে।