পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হলেন আনওয়ার উল হক কাকর, শপথ গ্রহণ রবিবার

0
47

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১২ অগাস্ট, ইসলামাবাদঃ ভোটের আগে পাকিস্তানের ‘ভারপ্রাপ্ত’ প্রধানমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হল সেনেটার আনওয়ার উল হক কাকরকে। শনিবার সেদেশে এক উচ্চপর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

সিদ্ধান্ত গ্রহণের সময় উপস্হিত ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও সেদেশের বিরোধী দলনেতা রাজা রিয়াজ। এমনটাই জানিয়েছ পাক সংবাদমাধ্যম। পাকিস্তানের সংসদের বিধি অনুযায়ী, ভোটের আগে সেদেশের সংসদ মুলতুবি হয়ে গেলে, কাউকে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্বভার নিতে হয়।

সেক্ষেত্রে, বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই পদে আসীন থাকতে পারেন না। আর সেই কারণেই এবার তাঁর জায়গায় আসতে চলেছেন আনওয়ার উল হক কাকর। নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই খবর প্রকাশ করেছেন বর্তমান পাক প্রধানমন্ত্রী। সঙ্গে ধন্যবাদ জ্ঞাপন করেছেন ঈশ্বরকেও। রবিবার কাকর শপথ গ্রহণ করবেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা যৌথভাবে এই পরামর্শে স্বাক্ষর করেন এবং তা রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়।’ প্রসঙ্গত, বিদায়ী প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের পরামর্শ মতো গত ৯ অগস্ট পাকিস্তানে সংসদ মুলতুবি হয়ে যায়। এই মুলতুবি ঘোষণা করেন সেদেশের রাষ্ট্রপতি আরিফ আলভি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here