পুলিশে মোট ১ লক্ষ ১০ হাজার ৯০৯টি শূন্যপদের কর্মী নিয়োগে আজই আবেদন করুন…

1174

ওয়েব ডেস্ক, ২০ ডিসেম্বরঃ পুলিশে মোট ১ লক্ষ ১০ হাজার ৯০৯টি শূন্যপদে কর্মী নিয়োগ হটে চলেছে। যার মধ্যে ৫০ হাজার ৬৯৯ জন পুরুষ এবং ৬০ হাজার ২১০ জন মহিলা নিয়োগ হবে। বিজ্ঞপ্তি অনুসারে স্টাফ সিলেকশন কমিশন অসম রাইফেল ২০১৯-এর প্রায় লক্ষাধিক সংশোধিত শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে।

পুরুষ বিভাগে বর্ডার সিকিউরিটি ফোর্সে (বিএসএফ) মোট শূন্যপদ ১৪ হাজার ৩৪৩ টি, কেন্দ্রীয় শিল্প সুরক্ষা বাহিনীতে (সিআইএসএফ) ৭ হাজার ২৬৬ টি, সিআরপিএফ-এ ১৩ হাজার ৭৬৯ টি, এসএসবি-তে ৮ হাজার ৯৩১, ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ (আইটিবিপি) ২ হাজার ৮৪১ টি, এআর-এ ৩ হাজার ৭৬টি, এনআইএ-তে ৮টি, এবং এসএসএফ-এ ৩৭২ টি শূন্যপদে নিয়োগ হবে। মহিলা বিভাগে সীমান্ত সুরক্ষা বাহিনী (বিএসএফ) ও সিআইএসএফ-এ ৮ হাজার ৭৩, সিআরপিএফ-এ ১৫ হাজার ৮২৪ টি, এসএসবি-তে ১০ হাজার ৯৫৬ টি, আইটিবিপি-তে ৩ হাজার ৩৪২ টি, এআর-এ ৪ হাজার ৫৭৬ টি, এনআইএ-তে ৮টি, এসএসএফ-এ ৪৪৭ টি শূন্যপদ রয়েছে।

সিএপিএফ-এ এসআই ও অসম রাইফেলসে উপ-পরিদর্শক পদে প্রার্থীরা ব বেতন পাবেন ৩৫,৪০০ টাকা থেকে ১ লক্ষ ১২ হাজার ৪০০ টাকা স্কেলে।

নির্বাচন প্রক্রিয়াটি তিনটি ধাপ নিয়ে গঠিত। কম্পিউটার ভিত্তিক পরীক্ষা, বর্ণনামূলক পরীক্ষা ও ইন্টারভিউ এবং সব শেষে শারীরিক সহনশীলতা পরীক্ষা। এসএসসি সারাদেশে এই পরীক্ষাগুলো সংগঠিত করে। বিষদে জানার জন্য লগ ইন করুন  এসএসসির অফিসিয়াল ওয়েব সাইডে।