করোনা পজিটিভ রোগীদের বাড়িতে সেনিটাইজার করার ব্যবস্থা

68

কাজল রায়, মাথাভাঙ্গাঃ করোণা অতি মাড়িতে ধাপে ধাপে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে গোটা রাজ্য জুড়ে। ভাগ্নি কোচবিহার জেলার পাশাপাশি মাথাভাঙ্গা। মাথাভাঙা তেও দিনের-পর-দিন ক্রমাগত বেড়েই চলেছে করণা আক্রান্ত রোগীর সংখ্যা। এই ব্যাপারে মহকুমা প্রশাসনের পক্ষ থেকে গতকাল বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে সভা করেন। সেখানে করোনা মোকাবেলায় এবং সচেতনতার লক্ষ্যে বিভিন্ন দায়িত্ব পালনের কথা স্বেচ্ছাসেবী সংস্থার কাছে আবেদন রাখেন মহকুমা শাসক। সেই হিসেবে আজ মাথাভাঙার স্বেচ্ছাসেবী সংস্থা হ্যাপি টু হেল্প শহরের বিভিন্ন করণায় আক্রান্ত রোগীদের বাড়িতে গিয়ে সেনিটাইজার করে দিয়ে আসেন।

এ ব্যাপারে হ্যাপি টু হেল্প স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি প্রদীপ্ত দাম বলেন, মহকুমা শাসকের কথা অনুযায়ী আমরা আজ শহরের বিভিন্ন ওয়ার্ডে থাকা করণায় আক্রান্ত রোগীদের বাড়িতে স্যানিটাইজার করার ব্যবস্থা করলাম এবং তাদের ঔষধ পত্র এবং ভবিষ্যতে যে সমস্ত প্রয়োজনীয় সামগ্রী প্রয়োজন আমরা তা তাদের বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করব। করণা সচেতনা করার ব্যাপারেও আমরা উদ্যোগী হয়ে প্রচার চালিয়ে যাব যাতে মানুষ মাক্স পরে সরকারি নিয়ম নীতি মেনে চলে নিরাপদ দূরত্বে থাকে এবং সবাই যেনো বাড়িতে থাকে এবং সুস্থ থাকে। কোথাও যাবে না জমানো হয় সেই বাতাও আগামীকাল থেকে মাইক এর সাহায্যে নিজেরা উদ্যোগ নিয়ে প্রচার করব।

এ প্রসঙ্গে মাথাভাঙ্গার মহকুমা শাসক অচিন্ত্য কুমার হাজরা বলেন, করোনা মোকাবেলায় মহকুমা প্রশাসনের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংস্থা কেউ এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।