ডাকাতি করতে যাওয়ার আগে গ্রেপ্তার ৫

16

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ ডাকাতি করতে যাওয়ার আগে ৫ ব্যক্তিকে গ্রেপ্তার করল পুলিশ। গোপনসূত্রে অভিযান চালিয়ে ডাকাতির ছক ভেস্তে দিলো মালদার মোথাবাড়ি থানার পুলিশ। ডাকাতদলের অন্যান্য সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও পুলিশ পাকড়াও করে ডাকাত দলের পাঁচ  সদস্যকে। মঙ্গলবার ধৃত পাঁচ জনকেই মালদা জেলা আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃতরা হলেন  সফিরুদ্দি সেখ (৩৮), অনুয়ার শেখ(৩৩), মোহম্মদ জুয়েল  আলি (৩৫) এই তিন জনের বাড়ি কালিয়াচক থানার এলাকাই ও বাকি দুই জন হল ইশুফ আলি (১৯), মেহেবুব আলি (২০)। এই দুজনের বাড়ি  মোথাবাড়ি থানা এলাকায়। ধৃতদের কাছ থেকে পুলিশ উদ্ধার করেছে, একটি পাইপ গান, দুটি কার্তুজ ও একটি হসুয়া, একটি রড।

পুলিশ জানিয়েছে, সোমবার  রাতে গোপনে খবর পেয়ে ওসি সমজিৎ মল্লিকের নেতৃত্বে মোথাবাড়ি থানার পুলিশ হানা দেয় মোথাবাড়ি-অমৃত রাজ্য সড়ক সংলগ্ন মেহেরাপুর এলাকায়। সেখানে প্রায় ৯-১০ জনের ডাকত দল জমায়েত হয়ে ডাকাতির ছক কোষ ছিল। তবে পুলিশের টের পেয়ে অন্যান্যরা পালিয়ে গেলেও পাঁচ  জন ধরে ফেলে পুলিশ। তারপরই ধৃতদের গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের অনুমান, ধৃতরা ডাকাতি সহ লুটপাটের উদ্দেশ্যেই ওই এলাকায় জড়ো হয়েছিল। তবে পুলিশের হানায় ছক ভেস্তে যায়। মঙ্গলবার ধৃতদের মালদা জেলা আদালতে পাঠান। তার পাশাপাশি সাথে এই ডাকাত দলের অন্যান্য সদস্যদের খোঁজে তদন্তে নেমেছে মোথাবাড়ি থানার পুলিশ।